Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (27 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০৯-২০১৯

ফেনীর মুহুরী নদীর ৮ জায়গায় ভাঙন, ১৫ গ্রাম প্লাবিত

ফেনীর মুহুরী নদীর ৮ জায়গায় ভাঙন, ১৫ গ্রাম প্লাবিত

ফেনী, ১০ জুলাই- টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের পানির চাপে মুহুরী নদীর বেড়িবাঁধের মোট ৮টি স্থানে ভাঙন দেখা দিয়েছে। পরশুরাম-ফুলগাজী উপজেলার অন্তত ১৩ গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে মঙ্গলবার বিকেল থেকে পরশুরামের উত্তর শালধরে মহসিন মেম্বার বাড়ি সংলগ্ন স্থানে ১টি, দুর্গাপুরে কালাম মেম্বারের বাড়ি সংলগ্ন ১টি, উত্তর ধনিকুন্ডা বদু মিয়ার বাড়ি সংলগ্ন, নোয়াপুর আলত মিয়ার বাড়ি সংলগ্ন ও ফুলগাজীর জয়পুর গ্রামে মুহুরী নদীর বেড়িবাঁধ ভাঙার খবর পাওয়া গেছে।

বাঁধ ভেঙে শালধর, ধনিকুন্ডা, চিথলিয়া, রাজষপুর মালিপাথর, নিলক্ষী, দেড়পাড়া, জয়পুর, কিসমত ঘনিয়ামোড়া, দুর্গাপুর, রামপুর ও পশ্চিম ঘনিয়া মোড়া গ্রামসহ ১৩টি গ্রামের অনেকাংশ প্লাবিত হয়েছে।

এছাড়া ফুলগাজী বাজারের গার্ড ওয়ালের উপর দিয়ে মুহুরী নদীর পানি প্রবেশ করে বাজারের শতাধিক দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। এ উপজেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

রাত ৯টার পর থেকে ফেনী-পরশুরাম সড়কের ফুলগাজী বাজার সড়কে হাটু পরিমাণে পানি থাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেলুল কাদের জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভাঙন কবলিত এলাকাগুলো পরিদর্শন করা হচ্ছে। সার্বক্ষণিক যোগাযোগের জন্য উপজেলা প্রশাসন কন্ট্রোল রুম চালু করেছে।

পানি উন্নয়ন বোর্ডর নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. জহির উদ্দিন জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সন্ধ্যা ৬টায় মুহুরী নদীর পানি বিপদ সীমার ১.৭০ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সূত্র: জাগো নিউজ২৪
এনইউ / ১০ জুলাই

ফেনী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে