Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৯-২০১৯

সিভিল সার্জন-সাঙ্গপাঙ্গদের পেটে সরকারের সাড়ে ১৬ কোটি টাকা!

সিভিল সার্জন-সাঙ্গপাঙ্গদের পেটে সরকারের সাড়ে ১৬ কোটি টাকা!

সাতক্ষীরা, ৯ জুলাই - সাতক্ষীরা জেলার বিভিন্ন উপজেলার হসপিটালে যন্ত্রপাতি কেনার ভুয়া চাহিদাপত্র, দরপত্র ও মিথ্যা বিল তৈরি করে সাবেক সিভিল সার্জন ডাঃ তাওহীদুর রহমান সরকারের প্রায় ১৬ কোটি ৬১ লাখ টাকা আত্মসাত করেছেন। মাত্র তিনটি বিল দিয়ে তিনি এ বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছেন।

মঙ্গলবার এ ঘটনায় সাতক্ষীরার সাবেক সিভিল সার্জনসহ ৯ জনের বিরুদ্ধে খুলনায় মামলা করেছে দুদক।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজসে ক্ষমতার অপব্যবহারপূর্বক অসৎ উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে সদর হাসপাতাল, সাতক্ষীরাসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যন্ত্রপাতির কোনো ধরনের চাহিদাপত্র ছিল না। তা সত্ত্বেও তারা মিথ্যাভাবে জাল-জালিয়াতি ও প্রতারণার আশ্রয়, অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে দরপত্র আহবান, দরপত্র সংগ্রহ, দরপত্র মূল্যায়ন ও কার্যাদেশ প্রদান করে তিনটি মিথ্যা বিলের বিপরীতে মোট (৭,৮১,৭১,৮৭৮ + ৪,৪৯,৯৫,০৫০ + ৪,২৯,৬৪,৮৯৯)= ১৬,৬১,৩১,৮২৭ টাকা উত্তোলনপূর্বক আত্মসাত করে।

দুদকের করা মামলার অন্য আসামিরা হলেন, এ,কে, এম ফজলুল হক, স্টোর কিপার, সিভিল সার্জন অফিস, সাতক্ষীরা, মোঃ আনোয়ার হোসেন, হিসাব রক্ষক, সিভিল সার্জন অফিস, সাতক্ষীরা, মোঃ জাহের উদ্দিন সরকার, প্রোপাইটর, মেসার্স বেঙ্গল সায়েন্টিফিক এন্ড সার্জিকেল কোং, মোঃ আব্দুর ছাত্তার সরকার, ফুলবাড়ী, দিনাজপুর, মোঃ আহসান হাবিব, ফুলবাড়ী, দিনাজপুর, মোঃ আসাদুর রহমান, ফুলবাড়ী, দিনাজপুর, কাজী আবু বকর সিদ্দীক, মাদারীপুর, এ,এইচ,এম আব্দুস কুদ্দুস, সহকারী প্রকৌশলী (অব:), নিমিউ এন্ড টিসি, ঢাকা।

তাদের বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯/৪২০/৪৬৭/ ৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা করেন দুদকের উপসহকারী পরিচালক মোঃ জালাল উদ্দিন।

এন এইচ, ৯ জুলাই.

সাতক্ষীরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে