Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ , ১ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০৯-২০১৯

স্থগিত হতে পারে ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল 

স্থগিত হতে পারে ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল 

বৃষ্টির কারণে এবারের বিশ্বকাপে রাউন্ড রবিনে পরিত্যক্ত হয় ৪ ম্যাচ। মাঝখানে ব্রিটিশ সাম্রাজ্যের আকাশ রৌদ্র দিনের বার্তা দিলেও আবার শুরু হয়েছে বৃষ্টির বাগড়া। বৃ্ষ্টির কারণে বন্ধ রয়েছে প্রথম সেমিফাইনাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচ।

কিউইদের ইনিংসের ২৩ বল বাকি থাকতে বৃষ্টি নামে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। আম্পায়ার বাধ্য হোন ম্যাচ স্থগিত রাখতে। বৃষ্টির আগ পযর্ন্ত ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করেছে কিউইরা। রস টেইলর (৬৭)  ও টম লাথাম (০৩) ব্যাটিংয়ে আছেন।

এর আগে মঙ্গলবার (০৯ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া ম্যাচটিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। 

বৃষ্টির কারণে ম্যাচটি আজ যদি আর নাও হয় তবে বুধবার (১০ জুলাই) পুনরায় শুরু হবে। ৪৬.১ ওভার থেকে চলতে থাকবে কিউইদের ব্যাটিং। রাউন্ড রবিনে রিজার্ভ ডে না থাকলেও সেমি ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি। 

আর রিজার্ভ ডে-তেও যদি ফল না আসে তবে গ্রুপ পর্বে এগিয়ে থাকা দল টিকেট পাবে ফাইনালের। এছাড়া ফাইনালে যদি নির্ধারিত ও রিজার্ভ ডে-তে রেজাল্ট না হয় তবে দু’দলের মধ্যে শিরোপা ভাগ করে দেওয়া হবে। বিশ্বকাপের ইতিহাসে যা আগে কখনও হয়নি।

বৃষ্টি থামলে ডার্ক লুইস পদ্ধতিতে পুনরায় শুরু হবে ভারত-নিউজিল্যান্ড লড়াই। এক্ষেত্রে ম্যাচটি নেমে আসতে পারে ২০ ওভারে। ২০ ওভার হলে ভারতের সামনে লক্ষ্য হবে ১৪৮ রান। ২৫ ওভার হলে ১৭৫ বা ৩০ ওভার হলে ১৯২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে হবে বিরাট কোহলিদের।

অবশ্য শেষ খবর পাওয়া পযর্ন্ত এখনও বৃষ্টি থামেনি। মাঝখানে কিছুক্ষণের জন্য থামলেও পুনরায় বৃষ্টি নামায় ওল্ড ট্রাফোর্ডের পিচ ঢেকে রাখা হয়েছে হোভারে। বৃষ্টি থামলে মাঠের অবস্থা খেলার জন্য উপযোগি কিনা তা পরীক্ষা করবেন আম্পয়ার । আম্পায়াররা আজকের মতো ম্যাচ স্থগিত রাখার জন্য বাংলাদেশ সময় ১১.৩৬ মিনিট পযর্ন্ত অপেক্ষা করতে পারেন।

এমএ/ ১১:১৫/ ০৯ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে