Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ , ১ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৯-২০১৯

সেমিফাইনালের লড়াইয়ে আলোচনায় পাঁচ ক্রিকেটার

সেমিফাইনালের লড়াইয়ে আলোচনায় পাঁচ ক্রিকেটার

চলতি বিশ্বকাপের রবিন রাউন্ড পর্বের সমাপ্তি হয়েছে। এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

বর্তমানে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে আছে ভারত। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে রয়েছে অস্ট্রেলিয়া। এছাড়া ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে ইংল্যান্ড। আর ১১ পয়েন্ট রয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তানের। তবে রানরেটে এগিয়ে থাকায় চতুর্থ দল হিসেবে খেলবে নিউজিল্যান্ড।

বিশ্বকাপের নিয়ম অনুযায়ী, সেমিফাইনালে এক নম্বর দলের মুখোমুখি হবে চার নম্বর দল, আর অন্য সেমিফাইনালে দুই নম্বর দলের মুখোমুখি হবে তিন নম্বর দল। যার অর্থ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ওল্ড ট্র্যাফোর্ডে ভারত মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং দ্বিতীয় সেমিতে অস্ট্রেলিয়া সামলাবে ইংল্যান্ডকে।

তবে সেমিফাইনালের এই লড়াইয়ে আলোচনায় আছেন পাঁচ ক্রিকেটার। তারা হলেন-

ওয়ার্নার: বল টেম্পারিংয়ের দায়ে নিষেধাজ্ঞা কাটিয়ে ইংল্যান্ডের মাটিতে প্রত্যাবর্তন হয় ডেভিড ওয়ার্নারের। আফগানিস্তানের বিপক্ষে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নেমেই তিনি খেলেছেন অপরাজিত ৮৯ রানের একটি ইনিংস। এরপর বিশ্বকাপের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার এই ওপেনার তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। আসন্ন সেমিফাইনালে আরও ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারেন নির্ভার ওয়ার্নার।

স্টার্ক: গতি ও সঠিক নিশানায় বল করে মিশেল স্টার্ক প্রতিপক্ষের যে কোন ব্যাটসম্যানকেই ভরকে দিকে দিতে পারেন। ইতোমধ্যে গ্রুপ পর্বে ৯টি লীগ ম্যাচে ২৬ উইকেট শিকার করেছেন তিনি। অন্য বোলারদের সঙ্গে নিরাপদ দূরত্ব বজায় রেখে দখল করে আছেন সর্বাধিক উইকেট সংগ্রাহকের আসন।

উইলিয়ামসন: সামনে থেকেই নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিচ্ছেন কেন উইলিয়ামসন। ইতোমধ্যে ২০১৫ আসরের ফাইনালিস্টদের হয়ে দুটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। ১৪৭টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা কিউই অধিনায়কের ব্যাটিং গড় ৪৭ এরও বেশী। গ্রুপ পর্বের শেষভাগে পরপর তিন ম্যাচে পরাজিত হওয়া দলটিকে ফাইনালে টেনে তুলতে হলে কঠিন দায়িত্ব পালন করতে হবে কিউই অধিনায়ককে।

বেয়ারস্টো: এজবাস্টনে ভারতের বিপক্ষে ম্যাচ জয়ী সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বেয়ারস্টো। পরে নিউজিল্যান্ডের বিপক্ষে আরেকটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বেয়ারস্টো। যার সুবাদে ওই ম্যাচেও নিরাপদে জয়লাভ করে ইংল্যান্ড। তাকে বল করতে রীতিমত ঘাম ঝরেছে কিউই পেসার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির। সেমিফাইনালে তার মাঠ ছাড়ার আগ মুহূর্ত পর্যন্ত স্বস্তি পাবেনা অস্ট্রেলিয়া।

রোহিত শর্মা: অধিনায়ক বিরাট কোহলিকে কেন্দ্র করেই ভারতীয় শীর্ষ ব্যাটিং লাইন আবর্তিত হলেও নিজেকে আলাদা করে চিনিয়েছেন রোহিত শর্মা। ‘হিটম্যান’ হিসেবে পরিচিতি পাওয়া এই ওপেনিং ব্যাটসম্যান বিশ্বকাপে ইতোমধ্যে পঁচটি সেঞ্চুরি হাঁকিয়ে ভারতকে তৃতীয়বারের মত বিশ্বকাপ শিরোপা জয়ের পথে এগিয়ে দিয়েছেন। গ্রুপ পর্বের আটটি লীগ ম্যাচ থেকে ৬৪৭ রান নিয়ে চলমান বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহকারী রোহিত শর্মা।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

আর/০৮:১৪/০৯ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে