Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ , ৫ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৮-২০১৯

মুস্তাফিজের বৌভাতের এলাহি আয়োজন

মুস্তাফিজের বৌভাতের এলাহি আয়োজন

সাতক্ষীরা, ৯ জুলাই- ইতোমধ্যে বিশ্বকাপের প্রথম পর্বে বিদায় নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ভাল-মন্দ দুই মিলিয়েই আসর শেষ করে টাইগাররা। ভালো করা ক্রিকেটারদের মধ্যে অন্যতম একজন দলের ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান। প্রথম পর্বে ৯ ম্যাচে দুর্দান্ত বোলিং করে ২০ উইকেট শিকার করে রয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায়। বল হাতে বাংলাদেশ দলের প্রথম বোলার হিসেবে এক আসরে সর্বোচ্চ উইকেট শিকার করে প্রত্যাশিত রেকর্ড গড়েছেন এই পেসার।

এদিকে বিশ্বকাপ শেষ করে এবার বিয়ের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত হয়ে পড়ছেন মুস্তাফিজ। এর আগে ঘরোয়া পরিবেশে অনেকটা চুপিসারেই বিয়ের কাজটি সম্পন্ন করেছিলেন জাতীয় দলের তারকা ক্রিকেটার কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। মায়ের ইচ্ছাতে গত ২২ মার্চ মামাতো বোন সুমাইয়া পারভীন শিমুর সঙ্গে বিয়ে হয় বাঁ-হাতি এই পেসারের।

মুস্তাফিজের স্ত্রী সুমাইয়া পারভীন শিমু সাতক্ষীরার দেবহাটা উপজেলার হাদিপুর গ্রামের বাসিন্দা। শিমু বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের ছাত্রী। শিমুর বাবা রওনাকুল ইসলাম বাবু মুস্তাফিজুর রহমানের মেজো মামা।

জাতীয় দলের তারকা ক্রিকেটার হলেও বিশ্বকাপের আগে পাওয়া ছুটিতে দুই পরিবারের হাতে গোনা ক’জনকে নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। মুস্তাফিজের পরিবার তখন জানায়, বিশ্বকাপের পর অনুষ্ঠানের আয়োজন করা হবে। যেখানে থাকবেন অতিথিসহ উভয় পরিবারের আত্মীয়-স্বজন।

ইংল্যান্ডে বিশ্বকাপ মিশন শেষ বাংলাদেশের। এদিকে মুস্তাফিজুর রহমানের সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের গ্রামের বাড়িতে চলছে বৌভাত আয়োজনের প্রস্তুতি। ১৩ জুলাই শনিবার অনুষ্ঠিত হবে মুস্তাফিজের বৌভাত। আত্মীয়স্বজনসহ শুভাকাঙ্ক্ষীদের আমন্ত্রণ জানানো ও বাড়িতে সাজসজ্জার কাজও চলছে জোরেসোরে।

এরই মধ্যে তার বাড়িতে সাজ সাজ রব পড়ে গেছে। আত্মীয়স্বজন-শুভাকাঙ্ক্ষীদের মধ্যে বইছে আনন্দের বন্যা। মুস্তাফিজের বড় ভাই মাহফুজার রহমান মিঠু জানিয়েছেন, কম বেশি হাজার দু’য়েক অতিথি তো থাকবেনই।

খেলোয়াড়সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নিমন্ত্রিত হবেন জানিয়ে তিনি বলেন, সব আয়োজন হবে গ্রামের বাড়িতে। সব আত্মীয়-স্বজনরাই থাকবেন অনুষ্ঠানে। গ্রামীণ আচার-অনুষ্ঠানেই হবে মুস্তাফিজের বৌভাত।

পাঁচ লাখ ১ টাকা দেনমোহরে গত ২২শে মার্চ বিয়ে হয়েছিল তাদের। মুস্তাফিজের স্বপ্নের রানী তার মামাতো বোন শিমু ২০১৮ সালে দেবহাটার সখিপুর খান বাহাদুর আহসানউল্লাহ কলেজ থেকে এ প্লাস পেয়ে এইচএসসি পাস করেন।

এর আগে ২০১৬ সালে নলতা হাইস্কুল থেকে তিনি গোল্ডেন এ প্লাস পেয়ে পাস করেন এসএসসি। বিশ্বকাপে বাংলাদেশ দলের সব ম্যাচ শেষের পর আগামী ১০ই জুলাই নিজ গ্রামে ফিরবেন কাটার মাস্টার।

বিশ্বকাপে প্রথম বার অংশ নিয়ে গ্রুপপর্বে ৮ ম্যাচ খেলে মুস্তাফিজ তুলে নিয়েছেন ২০ উইকেট। এর মধ্যে দুই ম্যাচে তিনি ৫টি করে উইকেট পেয়েছেন। আর এতেই খুশি সাতক্ষীরাবাসী।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/০৯ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে