Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ , ২ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৮-২০১৯

ব্রিজ আছে, রাস্তা নেই!

ফরিদুল ইসলাম রঞ্জু


ব্রিজ আছে, রাস্তা নেই!

ঠাকুরগাঁও, ৮ জুলাই- বেশ পুরনো ঠাকুরগাঁও সদর উপজেলার রু‌হিয়া থানাধীন বড়বাড়ী-ফ‌রিদপুর সড়কটি। কোন এক সময় এটি ফ‌রিদপুরসহ রুহিয়া ইউনিয়‌নের পূর্বাঞ্চলের লোকজনের রু‌হিয়া যাতায়াতের একমাত্র সড়ক যোগাযোগ মাধ্যম ছিল। কু‌জিশহর, ঘ‌নিম‌হেষপুর, উত্তরা বাজার, বড়-বাড়ীর লোকজনও সড়ক দিয়ে পূর্বাঞ্চলে যাতায়াত করত।

ফ‌রিদপুর থেকে বড়বাড়ীর মধ্যস্থানে জনস্বার্থে ব্রীজ নির্মাণ করা হলেও এ সড়কে মাটি না দেয়ার কার‌নে খাল-খন্দের সৃষ্টি হয়ে এটি এখন ব্যবহার অনুপযোগি হয়ে পড়েছে। ফলে সাধারণ জনগণ আর ব্রীজটি ব্যবহার করতে পারছেনা।

জানা যায়, গত ২০১৮-১৯ অর্থবছরে বড়বাড়ী-ফ‌রিদপুর সড়কের ভাংগার ওপর উপজেলা দুর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তরের সেতু / কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় ৩০ লাখ ৭৭ হাজার ৬’শ ৫৭ টাকা ব্যয়ে এই ৪০ ফুট দীর্ঘ ব্রিজ নির্মাণ করা হয়। কিন্তু ব্রিজ থেকে দু’পাশের সংযোগ সড়ক অতি নীচু এবং ব্রিজের পুর্ব পা‌শে ১০০ ফুট দুরে বড় ২টি ভাংগা মাটি দ্বারা ভরাট করা সম্ভব না হওয়ায় এটি জনগণের কোন কাজে আসছে না।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কয়েকদিনের বৃষ্টিতে ভাংগা ২টি দি‌য়ে পা‌নি প্রবা‌হিত হওয়ায় সড়কটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। ব্রিজের পূর্ব পা‌শের সড়কে কোনো মাটি নেই। ফলে ব্রিজের দু’পাড়ের লোকজন সড়কটি আর ব্যবহার কর‌তে পা‌রছেনা। সংস্কার সহ প্রায় ৩ কিলোমিটার সড়কে মা‌টি ভরাট করলে ফ‌রিদপুর, চাপা‌তি, পাইকপাড়া এলাকার লোকজনের রুহিয়া যাতায়াতের পথ সহজ হতে পারে।

এলাকাবাসী বড়বাড়ীর-ফ‌রিদপুর পুরনো সড়কটি মা‌টি ভরাট ও সংস্কারের জোর দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে ফ‌রিদপুর এলাকার ব্যবসা‌য়ি কামরুল হাসান কামুন বলেন, অন্তত ফ‌রিদপুর ড্রেন থে‌কে বড়বাড়ী পর্যন্ত সড়কটি সংস্কারসহ মা‌টি ভরাট করা হলে অত্র এলাকার জনগণ বড়বাড়ী হয়ে দ্রুত রু‌হিয়া পৌঁছতে পারতো।

কু‌জিশহর, ঘ‌নিম‌হেষপুর, উত্তরা বাজার এলাকার জনগণ জানান, দ্রুত ব্রীজের সংযোগ সড়কে মাটি ভরাট করা না হলে বর্ষা মৌসুমে যোগাযোগ অসম্ভব হয়ে পড়বে। ফলে সরকারের প্রায় ৩৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ব্রীজটি জনগণের কোন কাজেই আসবে না।

এ বিষয়ে জানতে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল-মামুন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আপনাদের মাধ্যমে অবগত হলাম। দ্রুততম সময়ে সরেজমিনে গিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/০৮ জুলাই

ঠাকুরগাঁও

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে