Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৭ আগস্ট, ২০১৯ , ২ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৮-২০১৯

এবার মেসির বিরুদ্ধে গেলেন ‘প্রিয়বন্ধু’ আলভেজও!

এবার মেসির বিরুদ্ধে গেলেন ‘প্রিয়বন্ধু’ আলভেজও!

বার্সেলোনায় মেসি-আলভেজের চমৎকার জুটি নজর কাড়েনি এমন ফুটবল সমর্থক খুঁজে পাওয়া দুষ্কর। দুজনের যুগলবন্দী পেয়েছিল বিশ্বজোড়া খ্যাতিও। এমনকি তৎকালীন বার্সা দলে জাভি, ইনিয়েস্তার মতো তুখোড় মিডফিল্ডাররা থাকলেও মেসির সিংহভাগ গোলের জোগান এসেছে রক্ষণে খেলা আলভেজের পা থেকে। মাঠ ছাড়াও মাঠের বাইরে মেসির সঙ্গে দারুণ বন্ধুত্বসম্পন্ন থাকার কারণেই এ জুটি ফুটবলে হয়ে উঠেছিল সবচেয়ে ভয়ঙ্কর।

আলভেজ বার্সা ছাড়ে ২০১৫ সালে। তবে মেসি-আলভেজের বন্ধুত্ব এখনো আছে আগের মতো অটুট। কিন্তু জাতীয় দলের স্বার্থ সামনে আসতেই এবার সেই প্রিয়বন্ধু মেসির বিরোধিতা করতে দেখা গেল আলভেজকে! সদ্য সমাপ্ত কোপা আমেরিকায় ব্রাজিলকে জেতাতে রেফারি ও কনমেবলের সহযোগিতার বিরুদ্ধে কথা বলায় মেসির বিরুদ্ধাচরণ করলেন সেলেসাও অধিনায়ক।

শিরোপা জেতার আশা নিয়ে টুর্নামেন্ট শুরু করলেও আসরের সেমিফাইনালে স্বাগতিক ব্রাজিলের কাছে হেরে শেষ চার থেকেই বিদায় নিশ্চিত হয় আর্জেন্টিনার। তবে ম্যাচ শেষে মেসির তোপের মুখে পড়ে ম্যাচ রেফারি ও দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। মেসি বলেন, পক্ষপাতদুষ্ট রেফারিংয়ের কারণে হেরে গেছে আর্জেন্টিনা। এ ছাড়াও টুর্নামেন্ট কমিটি ব্রাজিলকে জেতাতে উঠে-পড়ে লেগেছে বলেও মন্তব্য করেন ফিফার পাঁচবারের বর্ষসেরা এই ফুটবল তারকা।

কিন্তু মেসির এই অভিযোগের তীব্র বিরোধিতা করে টুর্নামেন্ট জয়ী ব্রাজিল অধিনায়ক আলভেজ বলেছেন, ‘আমি মেসির কথার সঙ্গে একমত হতে পারছি না। আমরা শিরোপা জেতার জন্য কঠোর পরিশ্রম করেছি। ঘেমে-নেয়ে একাকার হয়েছি। আমি বুঝতে পারছি মেসি অনেক হতাশ। কিন্তু আমাদের শিরোপা জয় যে আগে থেকে নির্ধারণ করা ছিল তা সম্পূর্ণ ভিত্তিহীন কথা।’

মেসির অভিযোগ নিয়ে ব্রাজিল দলের মিডফিল্ডার ক্যাসেমিরোও কথা বলেছেন। রিয়াল মাদ্রিদে খেলা এই ফুটবলার চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার অধিনায়ককে নিয়ে বলেন, ‘যাদের কথা বলার জন্য মুখ আছে, তারা যা খুশি বলতে পারে। এ নিয়ে আমার পাল্টা কিছু বলা উচিত না। কেননা এটা খুব দুর্বল অভিযোগ।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/০৮ জুলাই

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে