Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ , ৫ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৭-২০১৯

অবসর নেওয়ার প্রশ্ন করতেই যা বললেন মাশরাফি

অবসর নেওয়ার প্রশ্ন করতেই যা বললেন মাশরাফি

ঢাকা, ০৮ জুলাই- বিশ্বকাপ স্বপ্নের মৃত্যু হয়েছে আগের ম্যাচে ভারতের বিপক্ষেই। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি ছিল নিতান্তই নিয়ম রক্ষার। যদিও বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজার শেষ ম্যাচ বলে সেটা আর নিয়ম রক্ষার থাকেনি। এ ছাড়া পাকিস্তানের হুমকি-ধামকি বলছিল, জমে উঠতে পারে লড়াই। কিন্তু লর্ডসে জমেনি লড়াই, ফলও আসেনি পক্ষে। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯৪ রানে হেরে গেছে বাংলাদেশ।

সব থেকে অভিজ্ঞ দল নিয়ে ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিয়েছিল বাংলাদেশ। প্রত্যাশা ছিল অনেক বড়, তারাও চেয়েছিলেন আসরটাকে নিজেদের মত করে শেষ করতে। ভারতের বিপক্ষে হারে সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেলেও পাকিস্তানের বিপক্ষে সুযোগ ছিল বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ সাফল্য অর্জন করে দেশে ফেরার। এখন পর্যন্ত কোন আসরে ৩টির বেশী ম্যাচ জেতা হয়নি বাংলাদেশের। এবারের আসরে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানকে হারিয়ে ৩টি জয় আগেই তুলে নিয়েছিল মাশরাফি বিন মুর্তজার দল।

বিশ্বকাপের উদ্দেশে উড়াল দেওয়ার আগেই মাশরাফি বিন মুর্তজা জানিয়েছিলেন- এটিই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। খেলোয়াড়ি জীবনেই রাজনীতিতে যোগ দিয়েছেন বলে বেড়েছে ব্যস্ততা। এর কারণে অনেকেই ভেবেছিলেন- বিশ্বকাপের মাধ্যমেই হয়ত অবসরের ঘোষণা দেবেন ওয়ানডে অধিনায়ক।

তবে মাশরাফি এখনো এমন কোনো ঘোষণা দেননি। এমনকি এ ব্যাপারে সিদ্ধান্ত নেননি বলেও জানিয়েছেন। দেশের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবর অনুযায়ী, চলতি মাসের শেষদিকে অনুষ্ঠিতব্য শ্রীলঙ্কা-বাংলাদেশ ওয়ানডে সিরিজে দেখা যেতে পারে মাশরাফিকে। অর্থাৎ, তার নেতৃত্বেই দল শ্রীলঙ্কায় তিন ম্যাচের সিরিজটি খেলতে যাবে। আবার এমনও শোনা গেছে- চলতি বছরই ঘরের মাঠে কোনো সিরিজ আয়োজন করে মাশরাফিকে বিদায় নেওয়ার সুযোগ করে দেওয়ার কথা ভাবছে বোর্ড।

তবে যত আলচনাই হোক, মাশরাফি বাঁচতে পারছেন না অবসর সম্পর্কিত প্রশ্ন থেকে। বিশ্বকাপে একাধিকবার এমন প্রশ্ন এড়িয়ে চলতে হয়েছে। রবিবার (৭ জুলাই) দেশে ফিরেও এবারো শুনলেন একই প্রশ্ন। জবাবে শুধু বললেন, ‘এখনো সিদ্ধান্ত নেইনি। কেবল আসলাম। অবশ্যই কথা বলে জানাব।’

চলতি বছর দেশের মাটিতে কোনো ওয়ানডে ম্যাচ নেই বাংলাদেশের। বোর্ড তাই দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে কোনো দলকে আনতে চায় বাংলাদেশ সফরে। দল যাতে সহজে জিততে পারে সেই সিরিজে, এটিও মাথায় রাখা হচ্ছে মাশরাফির শেষটাকে রঙিন করার বিবেচনায়। সেক্ষেত্রে ওয়ানডে র‍্যাংকিংয়ে বাংলাদেশের নিচে অবস্থান করা কোনো দলই হয়ত আসতে পারে বাংলাদেশ সফরে।

তবে এটুকু অনেকটাই নিশ্চিত, শ্রীলঙ্কা সফরের তিন ওয়ানডেতে মাশরাফি খেলছেন! সেই ঘোষণা দিতে হয়ত কয়দিন সময় নিচ্ছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই কিংবদন্তী ক্রিকেটার।

সূত্র: বিডি২৪লাইভ
এমএ/ ০০:৪/ ০৮ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে