Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯ , ৭ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০৭-২০১৯

আগস্টে খুলছে মালয়েশিয়ার শ্রমবাজার

আগস্টে খুলছে মালয়েশিয়ার শ্রমবাজার

ঢাকা, ৭ জুলাই- মালয়েশিয়ার শ্রমবাজার আগামী আগস্ট মাসে আবারও খুলবে বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

আজ রবিবার (৭ জুলাই) সন্ধ্যায় ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন বিন আবদুল্লাহর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ আশার কথা জানান।

এ সময় আব্দুল পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বৈঠকে মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের বাজার নিয়ে আলোচনা হয়েছে। এ নিয়ে দুই দেশ একসাথে কাজ করে যাচ্ছে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বৈঠকে রোহিঙ্গা সংকট সমাধান বিশেষ পেয়েছে। তিনি আরো বলেন, এ বছরের শেষ দিকে বা আগামী বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বাংলাদেশ সফরে আসতে পারেন। এ বছরের শেষ দিকে বাংলাদেশে একটি ইভেন্ট আছে। আগামী বছর আসলে মাহাথির যেন ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীর অনুষ্ঠানে আসেন সে ব্যাপারে মালয়েশিয়াকে বাংলাদেশ অনুরোধ করেছে।

মালয়েশিয়ান পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন বিন আবদুল্লাহ বলেন, ‘মালয়েশিয়ার উন্নয়নের জন্য বালদেশি কর্মীদের অনেক অবদান আছে। বাংলাদেশ থেকে কর্মী নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে। কিভাবে এ কর্মীদের বেতন ঠিক করা হবে, সে বিষয়ে আলোচনা চলছে।’

কবে নাগাদ বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কর্মী নেওয়া হতে পারে জানতে চাইলে মালয়েশিয়ান পররাষ্ট্রমন্ত্রী সুনির্দিষ্ট কোনো তারিখ বলতে পারেননি। তিনি জানান, এটি সংশ্লিষ্ট মন্ত্রণালয় নির্ধারণ করবে।

পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমেদও উপস্থিত ছিলেন।

সূত্র: বিডি২৪লাইভ
এনইউ / ০৭ জুলাই

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে