Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ , ৫ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০৭-২০১৯

দেশে ফিরলেন টাইগাররা

দেশে ফিরলেন টাইগাররা

ঢাকা, ০৭ জুলাই- বিশ্বকাপ স্বপ্নের মৃত্যু হয়েছে আগের ম্যাচে ভারতের বিপক্ষেই। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি ছিল নিতান্তই নিয়ম রক্ষার। যদিও বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজার শেষ ম্যাচ বলে সেটা আর নিয়ম রক্ষার থাকেনি। এ ছাড়া পাকিস্তানের হুমকি-ধামকি বলছিল, জমে উঠতে পারে লড়াই। কিন্তু লর্ডসে জমেনি লড়াই, ফলও আসেনি পক্ষে। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯৪ রানে হেরে গেছে বাংলাদেশ।

সব থেকে অভিজ্ঞ দল নিয়ে ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিয়েছিল বাংলাদেশ। প্রত্যাশা ছিল অনেক বড়, তারাও চেয়েছিলেন আসরটাকে নিজেদের মত করে শেষ করতে। ভারতের বিপক্ষে হারে সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেলেও পাকিস্তানের বিপক্ষে সুযোগ ছিল বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ সাফল্য অর্জন করে দেশে ফেরার। এখন পর্যন্ত কোন আসরে ৩টির বেশী ম্যাচ জেতা হয়নি বাংলাদেশের। এবারের আসরে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানকে হারিয়ে ৩টি জয় আগেই তুলে নিয়েছিল মাশরাফি বিন মুর্তজার দল।

পাকিস্তানকে হারালেই পঞ্চম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করার পাশাপাশি ইংল্যান্ড বিশ্বকাপকে নিজেদের ক্রিকেট ইতিহাসের আরেকটি বড় সাফল্য বলা যেত। কিন্ত শেষ পর্যন্ত সেটা হয়নি।

মাঠের খেলায় প্রত্যাশার প্রতিফলন ঘটেনি টাইগারদের। যে কারণে সেমিফাইনাল রাউন্ড শুরু হওয়ার আগেই দেশের বিমান ধরলেন মাশরাফিরা। বিশ্বকাপের সেমিফাইনালে যেতে না পারার কারণেই মূলত এত তড়িঘড়ি করে ফিরেছেন দেশে।

দলের নির্ভরযোগ্য সুত্রে জানা গিয়েছে, আজ রবিবার (৭ জুলাই) বাংলাদেশ সময় বিকাল ৫টা ২০ মিনিট রাজধানীর হযরত শাহজালাল (র) বিমানবন্দরে অবতরণ করেছেন টাইগাররা।

এর আগে লন্ডন থেকে শনিবার (৬ জুলাই) স্থানীয় সময় সকাল ১০টা ৩০ মিনিট (বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে) এমিরেটসের ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয় দল। যাত্রাপথে দুবাইতে ট্রানজিট করে পরে ঢাকায় এসেছেন তারা।

যদিও দলের সব খেলোয়াড় আসেনি এই ফ্লাইটে। সাকিব থেকে গেছেন লন্ডনে। স্ত্রী-সন্তানের সঙ্গে ইউরোপ সফরে বের হবেন তিনি। যার মধ্যে তার ফ্রান্সে যাওয়ার কথা আগেই শোনা গিয়েছিল। বিশ্বকাপে ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা সময় কাটানো বাঁহাতি ব্যাটসম্যান এই মুহূর্তে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক।

সাকিবের পাশাপাশি মেহেদী হাসান মিরাজও ইংল্যান্ডে থেকে গিয়েছেন। টুর্নামেন্টের মাঝপথে তার স্ত্রী এসেছেন বিশ্বকাপ দেখতে। তাকে সঙ্গে নিয়ে কিছুদিন ঘুরে বেড়ানোর কথা তরুণ এই অলরাউন্ডারের।

এছাড়া বিশ্বকাপে এক ম্যাচও না খেলা আবু জায়েদ রাহীও থেকে গিয়েছেন লন্ডনে। তামিম ইকবাল এবং সাব্বির রহমানও থেকে গিয়েছেন ইংল্যান্ডে। এরা ছাড়া বাকিরা দেশে ফিরে এসেছেন।

এমএ/ ০৬:০০/ ০৭ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে