Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৬ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৭-২০১৯

ইংল্যান্ড থেকে দলের সাথে ঢাকায় স্টিভ রোডস; কিন্তু কেন?

আরিফুর রহমান বাবু


ইংল্যান্ড থেকে দলের সাথে ঢাকায় স্টিভ রোডস; কিন্তু কেন?

লন্ডন, ০৭ জুলাই- তিনি স্পিন বোলিং কোচ সুনিল জোসি নন। ট্রেনার মারিও ভিল্লাভারয়ন কিংবা ফিজিও থিহান চন্দ্রমোহনের মত লঙ্কানও নন। কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসের মত তার দেশ ভারতও নয়। তিনি মানে বাংলাদেশ হেড কোচ স্টিভ রোডস জাতিতে ইংলিশ এবং ইল্যান্ডেই থাকেন; কিন্তু অবাক করা সত্য হলো স্টিভ রোডসও দলের সাথে ঢাকা ফিরছেন।

কেন, কোচ স্টিভ রোডস দলের সফর সঙ্গী হয়ে ঢাকা যাচ্ছেন? তা নিয়েই বিরাট প্রশ্ন। বাকি সব ভিনদেশী কোচিং স্টাফরা জাতীয় দলের বহরের সাথে ঢাকা গেলে একটি কথাও উঠতো না; কিন্তু তাতো যাননি।

ফার্স্ট বোলিং কোচ কোর্টনি ওয়ালশ স্বপরিবারে লন্ডন থেকে চলে যাবেন ওয়েস্ট ইন্ডিজের জ্যামাইকায়। আর ফিজিও চন্দ্রমোহন, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন এবং ভিডিও অ্যানালিস্ট শ্রীনিবাসও দলের সফর সঙ্গী হলেন। তবে তারা কেউই ঢাকা যাবেন না। যেহেতু তারা সবাই এশিয়ান, চন্দ্রমোহন আর মারিও শ্রীলঙ্কান আর শ্রীনিবাস ভারতের, তাই দুবাইতে যাত্রা বিরতিতে সবাই যার যার দেশের কানেক্টিং ফ্লাইট ধরবেন।

কোচের ঢাকা ফেরার কারণ নিয়ে ধুম্রজাল। দু’তিন রকমের কথা। একপক্ষ বলছেন, বিসিবি সভাপতিসহ বোর্ডের শীর্ষ কর্তারা দলের শেষ ম্যাচের পারফরমেন্সে চরম নাখোশ। কেন পাকিস্তানের সাথে দল এত বেশি খারাপ করলো?

তা নিয়ে বোর্ডের অভ্যন্তরে চরম অসন্তোষ। নাম প্রকাশে একাধিক পরিচালক এ প্রতিবেদককে জানিয়েছেন, বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন পাকিস্তানের সাথে চরম ভরাডুবিতে ভীষণ অসন্তুষ্ট এবং মনোক্ষুণ্ন। সেই পক্ষের ধারণা বোর্ড প্রধান হয়তো হেড কোচকে জিজ্ঞাসাবাদ করার জন্যই তলব করেছেন। তার কাছ থেকে ব্যাখ্যা ও হারের কারণ জানতেই তাকে ঢাকা যাবার কথা বলা হয়েছে।

আবার অন্যপক্ষ জানাচ্ছে ভিন্ন কথা। তাদের বক্তব্য হলো, কোচ নিজে থেকেই ঢাকায় ফিরেছেন। কারণ, সামনে শ্রীলঙ্কা সফর। এর বাইরে আরও কিছু সিরিজও সামনে। তিনি আফগানিস্তান ‘এ’ দল আর ভারতে রঞ্জি ট্রফির দলগুলোর সাথে আরও এক দলের ম্যাচ দেখতেই দলের সাথ দেশে ফিরছেন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ মুঠোফোনে এ প্রতিবেদককে জানিয়েছেন, কোচ স্টিভ রোডস আমার সাথে কথা বলেছেন। তিনি আফগানিস্তান আর বাংলাদেশ ‘এ’ দলের ম্যাচ দেখবেন। এবং ভারতেও যাবেন আরেক দলের খেলা দেখতে।

এছাড়া বাংলাদেশ ‘এ’ দল আর হাই পারফরমেন্স ইউনিটের ম্যাচ দেখে ভবিষ্যতের ক্রিকেটার খুঁজে বের করার চিন্তা স্টিভ রোডসের মাথায়। তাই তিনি জাতীয় দলের বহরের সাথে ঢাকার উদ্দেশ্যে লন্ডন ছেড়েছেন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/০৭ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে