Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ , ৫ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৭-২০১৯

'এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত, হাসপাতালে শান্তিতে ঘুমাচ্ছেন'

'এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত, হাসপাতালে শান্তিতে ঘুমাচ্ছেন'

ঢাকা, ০৭ জুলাই- লাইফ সাপোর্টে থাকা অবস্থায় এরশাদের শারীরিক অবস্থা কোনো কোনো ক্ষেত্রে উন্নতির দিকে হলেও চিকিৎসকরা তাকে এখনই বিপদমুক্ত নন বলে জানিয়েছেন এরশাদের ভাই ও জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের।

আজ রবিবার দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এসময় জি এম কাদের জানান, রবিবার সকালে এরশাদকে হেমো ডায়া ফিল্টারেশন দেওয়া হয়েছে। অবস্থা বুঝে হেমো পারফিউশন দেওয়া হবে। তার অবস্থা স্থিতিশীল, গতকাল যা ছিলো তার চেয়ে ভালো বা খারাপ হয়নি। আজ বেলা ১১টায় হাসপাতালে দেখে মনে হলো উনি শান্তিতে ঘুমাচ্ছেন।

সিএমএইচের চিকিৎসকদের বরাত দিয়ে জি এম কাদের বলেন, মেডিকেল ইভালুয়েশন অনুযায়ী ওনার শারীরিক অবস্থার কোনো কোনো ক্ষেত্রে উন্নত হয়েছে। তবে সেটা কৃত্রিমভাবে, ওষুধের সাহায্যে। এখন তিনি তা ধরে রাখতে পারলে, তাহলে সার্বিক উন্নতির দিকে রয়েছেন বলা যাবে। তবে এখন মেশিনের সাহায্যে যে লাইফ সাপোর্ট দেওয়া হচ্ছে, সেটা কতক্ষণ ধরে রাখতে পারবেন চিকিৎসকরা তা নিশ্চিৎ নন।

তিনি জানান, চিকিৎসকরা বলছেন, ওনার পালস রেট, বিপি স্বাভাবিক হয়ে আসছে। তবে এই স্বাভাবিকতা পুরোটাই মেশিন ও ওষুধের সাহায্যে। উনি কতটা পজিটিভ রেন্সপন্স করেন, সেটা দেখবেন ডাক্তাররা। এরপর তারা কোনো সাপোর্ট ছাড়া দেখবেন, কোনো পজিটিভ ইনডিকেটর দেখা যায় কিনা। তবে তার শারীরিক অবস্থা শঙ্কাজনক, তিনি বিপদমুক্ত নন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

আর/০৮:১৪/০৭ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে