Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ , ৩ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০৬-২০১৯

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে অবস্থান

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে অবস্থান

ঢাকা, ০৬ জুলাই- সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছরে উন্নীত করার দাবিতে সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছেন চাকরিপ্রার্থীরা। শনিবার দুপুর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে তারা এই কর্মসূচি শুরু করেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা সেখানে অবস্থানের ঘোষণাও দেন। 

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে ২০১২ সাল থেকে আন্দোলন চলছে। আওয়ামী লীগ সরকার এ দাবি নাকচ করে দিয়েছে। আন্দোলনকারীদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, দশম সংসদে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি পরপর তিনবার সুপারিশের পরও কেন সরকার এটিকে উপেক্ষা করছে? সরকার জনগণের পক্ষে কাজ করলে ২৮ লাখ ছাত্রসমাজের এই দাবি কেন অবহেলা করছে?

সংগঠনটির আরেক নেতা এমএ আলী বলেন, দীর্ঘ সাত বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। তিনি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে বলেন, দ্রুত এ দাবি বাস্তবায়ন করে আমাদের বাঁচার সুযোগ করে দিন। সমাবেশ ও অবস্থান কর্মসূচিতে ঢাকাসহ সারাদেশের জেলা এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করছেন।

সূত্র: সমকাল
এনইউ / ০৬ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে