Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৫ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৬-২০১৯

ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সংগ্রহ ২৬৪

ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সংগ্রহ ২৬৪

লন্ডন, ৬ জুলাই - অ্যাঞ্জেলো ম্যাথিউসের দুর্দান্ত সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে ২৬৪ রানের সংগ্রহ পেল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করা লঙ্কানরা নির্ধারিত ৫০ শেষে ৭ উইকেট হারিয়ে এই স্কোর দাঁড় করায়।

শনিবার (৬ জুলাই) লর্ডসে বাংলাদেশ সময় সাড়ে ৩টায় এবারের বিশ্বকাপের অন্যতম সেরা দল ভারতের মুখোমুখি হয় লঙ্কানরা। যেখানে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন দিমুথ করুনারত্নে।

এদিন শুরুটা অবশ্য ভালো হয়নি শ্রীলঙ্কার। মাত্র ৫৫ রানের মধ্যেই টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারায় তারা। দলীয় ১৭ রানে প্রথম উইকেটের পতন হয়। ব্যক্তিগত ১০ রানে জসপ্রিত বুমরাহ’র বলে উইকেটের পেছনে মহেন্দ্র সিং ধোনির হাতে ক্যাচ দিয়ে ফেরেন দিমুথ করুনারত্নে। এরপর কিছুটা সামলে উঠলেও দলীয় ৪০ রানে ফেরেন কুশল পেরার। একইভাবে বুমরাহ’র বলেই আউট হয়ে ফেরেন পেরেরা। তিনি করেন ১৮ রান।

১১ ও ১২তম ওভারে পর পর ফেরেন কুশল মেন্ডিস ও অভিষেক ফার্নান্দো। তাদের ফেরান রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া।

পঞ্চম উইকেট জুটিতেই মূলত ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। যেখানে ম্যাথিউস ও লাহিরু থিরিমান্নে ১২৪ রান তুলে দলকে ভালো সংগ্রহ পাইয়ে দেন। ওয়ানডে ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি করা ম্যাথিউস ১২৮ বলে ১০টি চার ও দুটি ছক্কায় ১১৩ করে বুমরাহ’র তৃতীয় শিকারে পরিণত হন। আর কুলদীপ যাদবে বলে আউট হওয়ার আগে থিরিমান্নে ৬৮ বলে ৫৩ রান করেন।

শেষ দিকে ধনাঞ্জয়া ডি সিলভা ২৯ ও ইসুরু উদানা এক রানে অপরাজিত থেকে মাঠে ছাড়েন।

ভারতীয় বোলারদের মধ্যে বুমরাহ ১০ ওভারে ৩৭ রানে তিনটি উইকেট তুলে নেন। এছাড়া ভুবেনেশ্বর কুমার, পান্ডিয়া, জাদেজা ও যাদব একটি করে উইকেট দখল করেন।


এন এইচ, ৬ জুলাই.

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে