Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ , ২ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৬-২০১৯

বিশ্বকাপ-সেরা দলে ৪ টাইগার

বিশ্বকাপ-সেরা দলে ৪ টাইগার

লন্ডন, ০৬ জুলাই- ভারত-পাকিস্তানের কাছে টানা দুই হার দিয়ে শেষ হয়েছে বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন। আট ম্যাচে তিন জয় আর এক ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সাত পয়েন্ট নিয়ে তালিকার সাতে আছে মাশরাফিবাহিনী। তবে, আসরে টাইগারদের দাপুটে পারফর্মেন্স নজর কেড়েছে ভক্ত-সমর্থকসহ ক্রিকেট বিশ্লেষকদেরও।

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার ডিন জোনসের নজরে ইংল্যান্ড-ওয়েলস বিশ্বকাপের সেরা দলে ঠাঁই পেয়েছেন চার বাংলাদেশি। দুই পাণ্ডব সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের সঙ্গে এ দলে জায়গা করে নিয়েছেন তরুণ সৈনিক মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন।

এবারের বিশ্বকাপে ব্যক্তিগত অর্জনের পাল্লা বেশ ভারী টাইগারদের। একের পর এক রেকর্ড গড়ে নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান আছেন আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যে শীর্ষে। প্রথম ক্রিকেটার হিসেবে ছয় শতাধিক রান ও ১০ উইকেটের অনন্য নজির গড়েছেন তিনি। 

আট ম্যাচে ২০ উইকেট নিয়ে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান আছেন সর্বোচ্চ উইকেটশিকারীর তালিকায় দ্বিতীয় অবস্থানে। ভারত-পাকিস্তানের বিপক্ষে টানা দুই ম্যাচে পাঁচ উইকেট তুলে নিয়েছেন তিনি।

মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিমও ছিলেন বেশ ধারাবাহিক। আট ম্যাচে এক সেঞ্চুরি, দুই হাফ সেঞ্চুরিতে ৩৬৭ রান করেছেন তিনি। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান আছেন ১১ নাম্বারে। 

দলের আরেক তরুণ সদস্য মোহাম্মাদ সাইফুদ্দিন নজর কেড়েছেন ডেথ ওভারের দুর্দান্ত বোলিংয়ে। সাত ম্যাচে ১৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারীর তালিকায় তিনি আছেন ১১ নাম্বারে। কয়েকদিন আগে প্রকাশিত এক জরিপে দেখা গেছে, এবারের বিশ্বকাপে ইয়র্কার দেওয়ার ক্ষেত্রে সাইফুদ্দিন আছেন দ্বিতীয় অবস্থানে। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও যে তিনি বেশ কার্যকর, তা বুঝিয়েছেন ভারতের বিপক্ষে। এদিন প্রচণ্ড চাপের মধ্যেও বুক চিতিয়ে লড়াই করে গেছেন। বিশ্বকাপে নিজের প্রথম হাফসেঞ্চুরি তুলে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন এ বাঁহাতি ব্যাটসম্যান। 

অস্ট্রেলিয়া দাপটের সঙ্গেই সেমিফাইনালে উঠেছে। পাশাপাশি নিজেও অস্ট্রেলীয়। তবু আসরের সেরা দলে নিজ দেশের মাত্র দুই জনকে রেখেছেন জোনস। ওপেনার ডেভিড ওয়ার্নার ও আসরের সর্বোচ্চ উইকেটশিকারী ফাস্ট বোলার মিচেল স্টার্ক আছেন এ দলে।

টুর্নামেন্ট-সেরা দলে অন্যতম ফেভারিট ভারতের ক্রিকেটার আছেন তিন জন। ওপেনার রোহিত শর্মার সঙ্গে জায়গা পেয়েছেন জসপ্রিত বুমরাহ ও জুযবেন্দ্র চাহাল।

ইংল্যান্ড ও পাকিস্তান থেকে মাত্র এক জন করে বিশ্বকাপের সেরা দলে জায়গা পেয়েছেন। ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস ও পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজমকে পছন্দ হয়েছে ডিন জোনসের।

সূত্র: বাংলা নিউজ
এমএ/ ০৫:২২/ ০৬ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে