Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৫ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৬-২০১৯

জনগণ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে : মির্জা ফখরুল

জনগণ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে : মির্জা ফখরুল

ঢাকা, ৬ জুলাই - বিচার বিভাগ সম্পূর্ণ আওয়ামী লীগ সরকারের নিয়ন্ত্রণে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ কারণে বিচার বিভাগ থেকে জনগণ ন্যায়বিচার পাচ্ছে না। সাধারণ মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে।

শনিবার (৬ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-সোহেলসহ সকল রাজবন্দিদের নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপি এ মানববন্ধনের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, বিচার বিভাগের ওপর আমাদের নির্ভর করার কথা, সাধারণ জনগণের নির্ভর করার কথা। কিন্তু এ বিচার বিভাগের কাছে আমারা কোনো বিচার পাই না। এ বিচার বিভাগ সম্পূর্ণভাবে আওয়ামী লীগ সরকার নিয়ন্ত্রণ করছে, সরকারের নির্দেশে এখন আদালত বিচার করে।

তিনি বলেন, ১৯৯৪ সালে ট্রেন হামলায় পাবনাতে যে বিচার হয়েছে ক’দিন আগে -এটা কখনো কোনো সভ্য সমাজে আইনের কোনো ইতিহাসের মধ্যে পড়ে না। এ ধরনের ন্যাক্কারজনক রায় হতে পারে! আমরা এ রায়ে হতাশ নই, বিক্ষুদ্ধ। এখানে ন্যায়বিচার থেকে সম্পূর্ণভাবে বঞ্চিত হচ্ছে জনগণ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে দলটির মহাসচিব বলেন, আজকে খালেদা জিয়ার মুক্তি আমরা চাচ্ছি এ কারণে, তার মামলাগুলো সম্পূর্ণভাবে সাজানো। দ্বিতীয়ত হলো, একই ধরনের মামলায় সরকারের অনুসারীদের জামিন দিচ্ছেন। কিন্তু আমাদেরকে জামিন দিচ্ছেন না। এটা সম্পূর্ণভাবে বেআইনি।

ফখরুল বলেন, আজকে বেগম খালেদা জিয়াকে যে মামলায় সাজা দেওয়া হয়েছে, একই ধরনের মামলা আজকের প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও ছিল ১/১১-এর সময়। সেই ১৫টা মামলা তারা খারিজ করে দিয়েছে, বাতিল করে দিয়েছে। আর খালেদা জিয়ার বিরুদ্ধে নতুন করে আরও মামলা যোগ করা হয়েছে।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম জোটের হরতালে বিএনপির সমর্থনের ব্যাখ্যা দিয়ে ফখরুল বলেন, বিএনপির স্থায়ী কমিটির পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়েছে আগামীকালের (৭ জুলাই, রোববার) হরতালকে আমরা সমর্থন করব। কারণ, এটা জনগণের দাবি, জনগণের সমস্ত দাবিগুলোকে আমরা সমর্থন করব।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি একটা গণদাবি, সাধারণ মানুষের দাবি, দলমত নির্বিশেষে সবাই বেগম খালেদা জিয়ার মুক্তি চায় এবং গণতন্ত্রের মুক্তি চায়।

সরকারের বিরুদ্ধে গণঐক্য গড়ে তোলার প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, ভয়ঙ্কর গণতন্ত্র বিনাশী সরকার মানুষের অধিকার কেড়ে নিচ্ছে, তাকে অপসারণ করতে হলে জনগণের ঐক্যর কোনো বিকল্প নেই। আজকে সেই ঐক্য আমাদেরকে সৃষ্টি করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের ভাইদেরকে মুক্ত করতে হলে, দেশনেত্রীকে মুক্ত করতে হলে, হাবিব-উন-নবী খান সোহেলকে মুক্ত করতে হলে আমাদেরকে অবশ্যই জনগণের ঐক্যর মধ্য দিয়ে গণঐক্য তৈরি করতে হবে। সমস্ত রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করে, জনগণকে ঐক্যবদ্ধ করে, একটা গণজোয়ারের মধ্য দিয়ে আন্দোলন করে এ সরকারকে পরাজিত করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মহানগর বিএনপি নেতা নবী উল্লাহ নবীসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।


সূত্র : জাগো নিউজ ২৪

এন এইচ, ৬ জুলাই.

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে