Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ , ৩ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৬-২০১৯

হবিগঞ্জ প্রশাসন চালাচ্ছেন নারীরাই

হবিগঞ্জ প্রশাসন চালাচ্ছেন নারীরাই

হবিগঞ্জ, ৬ জুলাই - বাংলাদেশের সর্বত্র নারীদের জয়জয়কার। পিছিয়ে নেই প্রশাসনেও। হবিগঞ্জ জেলা পরিচালনায় ১৬ জন নারী কর্মকর্তা এখন দায়িত্বরত।

জেলার ৯ উপজেলার মধ্যে এখন ৫টিতেই রয়েছেন নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা। এছাড়া বিচার বিভাগে কর্মরত রয়েছেন ৬ জন নারী। জেলা প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন আরো ৫ জন নারী। সব মিলিয়ে হবিগঞ্জের প্রশাসন এখন ১৬ জন নারীর আলোয় আলোকিত।

জেলা হওয়ার পর এই প্রথম হবিগঞ্জে সর্বোচ্চ সংখ্যক নারী কর্মকর্তা বিচার বিভাগ ও প্রশাসনের উচ্চ পদে দায়িত্ব পালন করছেন। তাদের প্রশংসনীয় কর্মকান্ড ও দায়িত্বশীল আচরণ জেলাবাসীর নজর কেড়েছে।

এদের মধ্যে বিচার বিভাগে কর্মরত আছেন- চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া কামাল, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহীনুর আক্তার, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা খাতুন, আছমা আক্তার, সহকারী জজ আখি আক্তার ও স্মরণিকা পাল।

উপজেলা প্রশাসনে নির্বাহী কর্মকর্তার দায়িত্বে রয়েছেন- আজমিরীগঞ্জ উপজেলা নাঈমা খন্দকার, লাখাই উপজেলায় মোছা. শাহীনা আক্তার, মাধবপুর উপজেলায় তাসনুভা নাসতারান, শায়েস্তাগঞ্জ উপজেলায় সুমী আক্তার ও বাহুবল উপজেলায় আয়েশা হক।

জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা, তাসলিমা শিরিন মুক্তা, রাসনা শারমিন মিতি ও আমেনা খাতুন।

মোবাইল কোর্ট পরিচালনা থেকে শুরু করে প্রশাসনের সকল কর্মকান্ডই দায়িত্বশীলতার সঙ্গে পালন করছেন তারা। পুরুষদের সাথে তাল মিলিয়ে জেলা পরিচালনার দায়িত্ব পালনে সক্ষমতার পরিচয় দিয়েছেন এই নারী কর্মকর্তারা।

এন এইচ, ৬ জুলাই.

হবিগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে