Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ , ১০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৫-২০১৯

সাকিবকে ‘স্যরি’ বললেন মাশরাফি

সাকিবকে ‘স্যরি’ বললেন মাশরাফি

লন্ডন, ০৫ জুলাই- পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগেই এক পরিসংখ্যানে দেখা গিয়েছিল, অন্য সব দলের সেরা দুইজন খেলোয়াড় যা পারফরম্যান্স করেছেন এবারের বিশ্বকাপে, তা একাই করেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সংখ্যার বিচারে যা ছিলো পুরোপুরি সত্য।

কারণ শুক্রবার নিজেদের শেষ ম্যাচের পর পুরো বিশ্বকাপে সাকিব আল হাসানের পারফরম্যান্স দাঁড়িয়েছে ৮ ইনিংসে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান এবং বল হাতে ১১টি উইকেট। এবারের আসরে তার চেয়ে বেশি রান নেই আর কোনো ব্যাটসম্যানের। বল হাতেও তিনি রয়েছেন ১৩ নম্বরে।

ব্যাট হাতে বিশ্বের মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের এক আসরে ৬০০+ রান করার রেকর্ড গড়েন সাকিব। তার আগে শুধুমাত্র শচিন টেন্ডুলকার ও ম্যাথু হেইডেনই পেরেছিলেন এক আসরে ৬০০’র বেশি রান করতে। মাত্র ৮ ইনিংসেই খেলেছেন ৭টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। যেটি এক বিশ্বকাপে রেকর্ড। ২০০৩ সালে ১১ ইনিংস খেলে সমান ৭টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছিলেন শচিন।

সাকিবের এমন রেকর্ডময় বিশ্বকাপের পরেও দলীয়ভাবে হতাশায়ই শেষ হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ। সেমিফাইনাল খেলার লক্ষ্য নিয়েছে ৯ ম্যাচে মাত্র ৩টিতে জিতেছে টাইগাররা। একটি পরিত্যক্ত ম্যাচসহ ঝুলিতে জমা পড়েছে মাত্র ৭ পয়েন্ট। শনিবার দক্ষিণ আফ্রিকা জিতে গেলে বিশ্বকাপ থেকে অষ্টম হয়ে বিদায় নিতে হবে বাংলাদেশকে।

দলের এমন ভরাডুবিময় পারফরম্যান্সের কারণে সাকিব আল হাসানের কাছে রীতিমতো দুঃখপ্রকাশ করেছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার মতে দলের বাকিরা যদি সাকিবকে ন্যুনতম সঙ্গ দিতে পারতেন, তাহলে বিশ্বকাপটা আরও ভালো হতে পারতো বাংলাদেশের।

শুক্রবার পাকিস্তানের কাছে হারের পর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এসে টাইগার অধিনায়ক বলেন, ‘আমি মনে করি সাকিব গত দুই ম্যাচেই দারুণ খেলেছে কিন্তু আমরা জুটি গড়তে পারিনি। আমি মনে করি আজকের ৩১৫ রান তাড়া করা উচিৎ ছিল। কিন্তু আমরা জুটি গড়তে পারিনি। যে কারণে ম্যাচ হারতে হয়েছে।’

এসময় সাকিবের জন্য দুঃখপ্রকাশ করে মাশরাফি বলেন, ‘আমি সাকিবের জন্য স্যরি বলতে চাই। আমরা যদি টুর্নামেন্টে একটু সঙ্গ দিতে পারতাম তাকে, তাহলে পুরো গল্পটাই অন্যরকম হতে পারতো। সে ব্যাটিং করেছে, বোলিং করেছে এবং ফিল্ডিং করেছে- তিন বিভাগেই দুর্দান্ত করেছে। পুরো বিশ্বকাপেই সাকিব ফ্যান্টাস্টিক ছিলো।’

সূত্র: জাগো নিউজ
এমএ/ ১১:৫৫/ ০৫ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে