Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৬ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৫-২০১৯

বিএনপির পাল্টাপাল্টি সভা ঘিরে যশোরে উত্তেজনা

বিএনপির পাল্টাপাল্টি সভা ঘিরে যশোরে উত্তেজনা

যশোর, ৫ জুলাই - আহ্বায়ক কমিটিতে গোপনে নতুন সদস্য অন্তর্ভুক্ত করার ঘটনায় বিভক্তি প্রকাশ্য রূপ নিয়েছে যশোর জেলা বিএনপিতে। দু'পক্ষ শনিবার একই সময়ে আহ্বান করেছে আহ্বায়ক কমিটির পাল্টাপাল্টি সভা। এ সভাকে ঘিরে সংঘাতের আশঙ্কা করছেন নেতাকর্মীরা। তবে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে তারা সতর্ক রয়েছেন।

এক পক্ষের সভা আহ্বান করেছেন আহ্বায়ক নার্গিস বেগম। অপরপক্ষে সভা ডেকেছেন সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু। নার্গিস বেগম সভা ডেকেছেন সকাল ১১টায় দলীয় কার্যালয়ে। সাবু সভা ডেকেছেন আইনজীবী সমিতিতে সকাল ১০টায়। উভয়পক্ষ সভার আলোচ্যসূচিতে রেখেছে দল পুনর্গঠন।

গত ২০ এপ্রিল জেলা কমিটি ভেঙে দিয়ে তরিকুল ইসলামের স্ত্রী নার্গিস বেগমকে আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক সাবেরুল হক সাবুকে সদস্য সচিব এবং দেলোয়ার হোসেন খোকনকে যুগ্ম আহ্বায়ক করে কমিটি গঠন করা হয়। সাবু অনুসারীদের অভিযোগ, ওই সভায় বিদায়ী কমিটির সহসভাপতি, এমপি প্রার্থী, জাতীয় নির্বাহী কমিটির ছয়জন ১৬টি ইউনিটের সভাপতি-সাধারণ সম্পাদককে আহ্বায়ক কমিটির সদস্য করার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু একটি পক্ষ গোপনে তরিকুল পরিবারের আস্থাভাজন আরও পাঁচজনের নাম অন্তর্ভুক্ত করে কেন্দ্রীয় কমিটির অনুমোদন করিয়ে নেয়। এ নিয়ে আহ্বায়ক কমিটির বিরোধ প্রকাশ্য হয়। এ বিষয়টি সুরাহা না করে আহ্বায়ক নার্গিস বেগম সভা আহ্বান করেন। এটা জানতে পেরে পাল্টা সভা ডেকেছেন সাবু। সভাকে ঘিরে কর্মীরাও দ্বিধাবিভক্ত হয়ে পড়ায় সংঘাতের আশঙ্কা করছেন অনেকে।

তবে নার্গিস বেগম সাংবাদিকদের বলেন, দলে কমবেশি টানাপড়েন রয়েছে। তাছাড়া বড় দলে এমনটা অনেক সময় হয়। আশা করছি সমাধানও হয়ে যাবে।

অন্যদিকে সাবেরুল হক সাবু বলেন, দলকে শক্তিশালী না করে ব্যক্তি শক্তিশালী হওয়ার চেষ্টা চলছে, যা অশুভ। এতে বিএনপি ক্ষতিগ্রস্ত হবে। আমরা দলের ক্ষতি হতে দিতে পারি না। তাই সাংগঠনিক বিধান মতে সভা আহ্বান করা হয়েছে।

এদিকে বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে সহিংসতার আশঙ্কায় সতর্ক পুলিশ। যশোর কোতোয়ালি থানার ওসি সমীর কুমার সরকার জানান, শহরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তারা প্রস্তুতি নিয়েছেন।

সূত্র : সমকাল

এন এইচ, ৫ জুলাই.

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে