Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৫-২০১৯

৫০ ক্যাচ নিয়ে অলরাউন্ডারদের তালিকায় সাকিব

৫০ ক্যাচ নিয়ে অলরাউন্ডারদের তালিকায় সাকিব

লন্ডন, ০৫ জুলাই- চতুর্থ ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান, ২৫০ উইকেট আর ৫০টি ক্যাচ নিয়ে অলরাউন্ডারদের অভিজাত তালিকায় নাম লেখালেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

শুক্রবার (৫ জুলাই) বিশ্বকাপের ৪৩তম ম্যাচে ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে এই রেকর্ড গড়েন তিনি। ম্যাচের ৪৩তম ওভারে মেহেদি হাসান মিরাজের বলে পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজের ক্যাচটি তালুবন্দী করেন তিনি।। নিজের ক্যারিয়ারের ৫০তম এই ক্যাচের মধ্য দিয়েই তিনি ঢুকে পড়েন অলরাউন্ডারদের অভিজাত তালিকায়।

ইতিহাসে অভিজাতদের এ তালিকাটিতে মাত্র তিনজন অলরাউন্ডার জায়গা করে নিতে পেরেছেন। এর আগে এই তালিকায় যে নামগুলো আছে, সেগুলো হলো সনৎ জয়াসুরিয়া (১৩ হাজার ৪৩০ রান, ৩২৩ উইকেট, ১২৩ ক্যাচ), জ্যাক ক্যালিস (১১ হাজার ৫৭৯ রান, ২৭৩ উইকেট, ১৩১ ক্যাচ) এবং শহীদ আফ্রিদি (৮ হাজার ৬৪ রান, ৩৯৫ উইকেট, ১২৭ ক্যাচ)। 

পাকিস্তানের বিপক্ষ ম্যাচে এই তালিকায় নাম উঠলো সাকিব আল হাসানের। বর্তমানে ২০৫ ম্যাচে এই অলরাউন্ডারের সংগ্রহ ৬ হাজার ২৫৯ রান, ২৬০ উইকেট এবং ৫০টি ক্যাচ।

সূত্র: বাংলা নিউজ
এমএ/ ০৯:১১/ ০৫ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে