Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৪-২০১৯

রায়ে সরকারের হস্তক্ষেপ নেই : ওবায়দুল কাদের

রায়ে সরকারের হস্তক্ষেপ নেই : ওবায়দুল কাদের

ঢাকা, ৪ জুলাই - ঈশ্বরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে হামলার ঘটনায় আদালত যে রায় দিয়েছেন, তাতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশে সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। ঈশ্বরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে হামলার মামলায় বিএনপির নয়জনকে মৃত্যুদণ্ড ও ২৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন পাবনার একটি আদালত। বুধবার (৩ জুলাই) এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে এ রায় ঘোষণার ঘটনা শুধু হাস্যকরই নয়, এটি একটি সুদূরপ্রসারী মাস্টারপ্ল্যানেরই অংশ। অবিলম্বে এ ফরমায়েশি রায় প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।’

মির্জা ফখরুলের বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, রায়টি দিয়েছেন আদালত। রায় প্রত্যাহার করবেন কিনা আদালতই জানেন। এ রায়ে সরকারের কোনো হস্তক্ষেপ নেই। যখন বিএনপির লোকজন সাজাপ্রাপ্ত হয় তারা সব বিচারকে প্রহসনের বিচার বলে, রায়ের বিরুদ্ধে অবস্থান নেয়। তারা আদালতের রায় মানে না, এটা নতুন কোনো বিষয় নয়।

তিনি বলেন, রায় নিয়ে মির্জা ফখরুল যা বলেছেন তা তাদের চিরাচরিত অভ্যাস, তারা সব সময় যে রকম বলে থাকেন সেই রকমই বলছেন।

দলীয় কেউ জড়িত থাকলে বিচারের আওতায় আনা হবে

নয়ন বন্ডরা রাজনৈতিক ছত্রচ্ছায়ায় বেড়ে উঠে। অন্যান্য স্থানে এদের থামানোর বিষয়ে কোনো দলীয় নির্দেশনা দিচ্ছেন কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, দলের পক্ষ থেকে স্ট্যান্ডিং ডিরেকটিভস সব জায়গায়ই আছে। দলের পক্ষ থেকে কোনো ধরনের নমনীয়তা ও শৈথিল্য প্রদর্শনের সুযোগ নেই। আমাদের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে অত্যন্ত কঠোর। যত ক্রিমিন্যাল অফেন্স সংগঠিত হয়েছে, এসব ঘটনায় দলীয় সংশ্লিষ্টতা যদি থেকে থাকে, যারা এর সঙ্গে জড়িত, তিনি যত ইনফ্লুয়েন্সিয়ালই (প্রভাবশালী) হোন না কেন. দল কিন্তু ব্যবস্থা নিয়েছে।

তিনি বলেন, বরগুনায় যদি দলীয় কারো সংশ্লিষ্টতা প্রমাণিত হয়, অবশ্যই তাকে বিচারের আওতায় আনা হবে। এখানে আমাদের অবস্থান অত্যন্ত কঠোর, এটা আমি বলতে পারি।

নয়ন বন্ড ‘বন্ধুুকযুদ্ধে’ মারা গেছে- এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, নয়ন বন্ডের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য রেখেছেন, আমি তার বক্তব্যের সঙ্গে একমত।

চট্টগ্রাম যুবলীগের এক গ্রুপের কর্মীকে আরেক গ্রুপের কর্মীরা পিটিয়েছে, যে ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে কিনা- এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, পুলিশকে বলা হয়েছে, তদন্ত করছে। এ ধরনের ঘটনা যারা ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা যাতে নেয় সে ব্যাপারে পুলিশকে জানিয়ে দেয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে আমি নিজেই কথা বলেছি, সেখানকার পুলিশ প্রশাসনের সঙ্গে।

দ্রুতগতিতে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ

পদ্মা সেতুর কাজ টার্গেট অনুযায়ী শেষ হবে কিনা- জানতে চাইলে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, টার্গেটটা ঠিক রাখা যায় না। পদ্মা খুবই আনপ্রেডিক্টেবল (অনিশ্চিত) নদী। অ্যামাজনের চেয়েও এটা আনপ্রেডিক্টেবল নদী বলে বিশেষজ্ঞরা মনে করছেন। এজন্য শুরুতেই আমরা বারবার বিপত্তির সম্মুখীন হচ্ছিলাম। একটা খারাপ আবহাওয়া হলেই আমরা আমাদের টার্গেট অ্যাচিভ (অর্জন) করতে পারছিলাম না। তবে এ সংকটটি আর নেই। কাজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু নিয়ে এখন আর কোনো অনিশ্চয়তার বিষয় নেই। কাজ আগের চেয়ে গতি পেয়েছে অনেক বেশি, স্প্যান ঘন ঘন বসছে, এটা একটা আশার বিষয়।

অনুষ্ঠানে বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক শামীম আহমেদসহ কার্যনির্বাহী কমিটির নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সূত্র : জাগো নিউজ ২৪

এন এইচ, ৪ জুলাই.

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে