Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯ , ৭ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০৪-২০১৯

বিশ্বকাপে টাইগারদের হারাতে পারেনি পাকিস্তান

বিশ্বকাপে টাইগারদের হারাতে পারেনি পাকিস্তান

কেমন যাচ্ছে টাইগারদের এবারের বিশ্বকাপ? এমন প্রশ্নের উত্তরে যে কেউ বলবে, সেমিফাইনালে না যেতে পারলেও অসাধারণ খেলেছে সাকিব-মুশফিকরা। শুধু ভাগ্যের কাছে পরাজয় হচ্ছে নিজেদের কিছু ভুলে। তারপরও সেরাদের মধ্যেই রয়েছে বাংলাদেশ। বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেও আগামীকাল সবশেষ ম্যাচে টাইগাররা মুখোমুখি হবে পাকিস্তানের।

মুখোমুখি দেখা জয়ের দিক দিয়ে পাকিস্তান এগিয়ে থাকলেও সাম্প্রতিক কয়েক বছরের সাক্ষাতে এগিয়ে মাশরাফি বাহিনী। আর পাকিস্তানের সঙ্গে ১৯৯৯ বিশ্বকাপে একমাত্র ম্যাচে বাংলাদেশই জয় পায়।

ওয়ানডেতে মুখোমুখি লড়াইয়ে পাকিস্তান ৩১ ম্যাচ ও বাংলাদেশ ৫ ম্যাচ জয় পায়। তবে ব্যাপার পরিসংখ্যানে। বেশ পিছিয়ে থাকলেও এই পাঁচবারের মধ্যে টাইগারদের চার জয়ই এসেছে সবশেষ পাঁচবারের দেখায়। আর পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ স্মৃতি যে আরো উজ্জ্বল।

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত একবারই মুখোমুখি হয়েছে। সেই ১৯৯৯ আসর,  সেবারও এই স্বাগতিক ইংল্যান্ডই ছিল আয়োজক। যেখানে নিজেদের অভিষেক বিশ্বকাপ খেলতে এসেই পাকিস্তানের মতো শক্তিশালী দলকে হারিয়ে দারুণ ইতিহাস গড়ে টাইগাররা।

১৯৯৯ সালের পর এই দুটি দল আর কখনো বিশ্বকাপে একই গ্রুপে খেলেনি। এমনকী নকআউট পর্বেও মুখোমুখি হয়নি। ফলে বিশ্বমঞ্চে ৯২ এর চ্যাম্পিয়নদের বিপক্ষে শতভাগ জয়ের পরিসংখ্যানই অটুট আছে বাংলাদেশের।

৯৯ এর সে ম্যাচে পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আকরাম টস জিতে আমিনুল ইসলামের বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান। আকরাম খান দলীয় সর্বোচ্চ ৪২ রান করেন। এছাড়া শাহরিয়ার হোসেন ৩৯ করেন। বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ২২৩ রান করে।

পাকিস্তানের অফ স্পিনার সাকলাইন মুশতাক ৩৫ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়েছিলেন। পাকিস্তান ব্যাটিংয়ে নেমে ৪২ রানের মধ্যেই ২ উইকেট হারিয়ে ফেলে। ৪৪.৩ ওভারে ১৬১ রানেই শেষ হয়ে যায় পাকিস্তান। খালেদ মাহমুদ ৩১ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন।

এমএ/ ০৩:৪৪/ ০৪ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে