Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯ , ২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৩-২০১৯

সেই চুক্তিতে আব্বাসকে রাজি করাতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে ট্রাম্প জামাতা!

সেই চুক্তিতে আব্বাসকে রাজি করাতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে ট্রাম্প জামাতা!

ওয়াশিংটন, ৩ জুলাই - ফিলিস্তিন সংকট নিরসনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘শতাব্দীর সেরা সমঝোতা’র শুরু থেকেই বিরোধিতা করছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

গত সপ্তাহে বাহরাইনের রাজধানী মানামায় যুক্তরাষ্ট্রের আয়োজনে মধ্যপ্রাচ্যের দেশগুলোকে নিয়ে বহুল আলোচিত ইকোনমিক ওয়ার্কশপ করেছেন ডোনাল্ড ট্রাম্পের জামাতা ও হোয়াইট হাউসের উপদেষ্টা জ্যারেড কুশনার।

নতুন এ পরিকল্পনায় ফিলিস্তিনি প্রেসিডেন্টকে রাজি করাতে উঠে পড়ে লেগেছে যুক্তরাষ্ট্র।

ট্রাম্প জামাতা জ্যারেড কুশনার ‘শতাব্দীর সেরা চুক্তি’তে মাহমুদ আব্বাসের সমর্থন আদায় এবং তাকে অংশগ্রহণ করাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

মাহমুদ আব্বাসের বিষয়ে জ্যারেড কুশনার বলেন, প্রেসিডেন্ট আব্বাসের ব্যাপারে অনেক আশ্চর্যজনক সংবাদ রয়েছে।

তিনি বলেন, ফিলিস্তিন সংকট নিরসনের জন্য যুক্তরাষ্ট্র যে পদক্ষেপ গ্রহণ করেছে খুব শিগগির উপযুক্ত সময়ে এর সঙ্গে প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের অংশগ্রহণের কথা রয়েছে।

কুশনার আরও বলেন, বাহরাইনের কর্মশালায় আমরা এই অঞ্চলের অর্থনৈতিক ভবিষ্যত নিয়ে কথা বলেছি, আর আগামী সপ্তাহে আমরা এ কর্মশালা অনুসরণ করেই পরবর্তী পদক্ষেপ ঘোষণা করবো।

আর আমাদের একটি চিন্তাশীল মনোভাব রয়েছে। আমরা এখনো ফিলিস্তিনি ও ইসরাইলিদের শান্তি ও সমৃদ্ধির জন্য যুক্তিসম্মত প্রস্তাবনা তৈরীর চিন্তাভাবনা করে যাচ্ছি।

তিনি জানান, উভয় অঞ্চলের শান্তির জন্য একটি ভিন্ন পন্থা এবং একটি যৌক্তিক ও শক্ত ভিত্তি খুঁজে বের করার প্রচেষ্টা করছি-যা ফিলিস্তিনিদের জন্য অর্থনৈতিক উন্নয়ন ও সফলতার ক্ষেত্রে অবদান রাখবে।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন ফর্মুলা ‘শতবর্ষী বা শতাব্দীর সেরা সমঝোতা’ মেনে নিতে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ১০ বিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছিলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

এন এইচ, ৩ জুলাই.

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে