Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ , ৮ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৩-২০১৯

রেলের নতুন মহাপরিচালক মো. শামছুজ্জামান

রেলের নতুন মহাপরিচালক মো. শামছুজ্জামান

ঢাকা, ৩ জুলাই - বাংলাদেশ রেলওয়ের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) মো. শামছুজ্জামান। এর আগে তিনি রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক পদে ছিলেন।

বুধবার (৩ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় এ নিয়োগ দিয়ে আদেশ জারি করে।

দায়িত্ব গ্রহণের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নতুন ডিজি শামছুজ্জামান জানান, সরকার যে দায়িত্ব তাকে দিয়েছেন, তা নিষ্ঠার সঙ্গে পালন করবেন। দুর্নীতিকে কোনো অবস্থাতেই প্রশ্রয় দেবেন না।

বর্তমান সরকারের আমলে রেলে ব্যাপক উন্নয়ন হয়েছে, চলমান রয়েছে আরও প্রায় অর্ধশত উন্নয়ন প্রকল্প। সব কয়টি প্রকল্প সমাপ্ত হলে রেলে আমূল পরিবর্তন আসবে।

উন্নয়নের সুফল যাত্রীরা পাচ্ছে, তৃণমূল পর্যায়ে আরও সেবা পৌঁছে দিতে তিনি কাজ করবেন।

রেলের আধুনিকায়ন ও সেবা বাড়ানোর দিকে যেমন নজর দেবেন, তেমনি যাত্রী নিরাপত্তাও নিশ্চিত করা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, মো.শামছুজ্জামান ১৯৬২ সালে যশোর জেলার ঝিকরগাছা উপজেলায় জন্ম নেন। তিনি ১৯৮৩ সালে বুয়েট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে পাস করে ১৯৮৫ সালে পাবলিক সার্ভিস পরীক্ষা উত্তীর্ণ হন।

বাংলাদেশ রেলওয়েতে বিভাগীয় কর্মকর্তা পদে দায়িত্ব পাওয়ার মধ্য দিয়ে অতিরিক্ত প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার কর্মকর্তা হিসেবে রেলওয়ে পূর্ব ও পশ্চিমাঞ্চলের সদর দফতরে এবং অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করেছেন তিনি।


সূত্র : পূর্বপশ্চিমবিডি

এন এইচ, ৩ জুলাই.

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে