Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৩-২০১৯

চাঁপাইনবাবগঞ্জে ৩ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে ৩ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ, ৩ জুলাই - চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইন মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত জেএমবির তিন সদস্য হলেন চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর গ্রামের দুরুল হোদার ছেলে সেলিম ওরফে হারুন মিস্ত্রি (৩৭), গোমস্তাপুর উপজেলার নিমতলা কাঁঠাল এলাকার আবদুল মাবুদের ছেলে শাহাদাত ওরফে নয়ন (৪২) এবং একই উপজেলার কয়লাদিয়াড় এলাকার মৃত তোয়ব আলীর ছেলে আবদুল মমিন (৩৪)।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জুমান আরা বেগম জানান, ২০০৯ সালের ৭ জুলাই দুপুর ১টার দিকে র‌্যাব-৫ ও বিজিবির সমন্বয়ে গঠিত একটি যৌথদল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার জোহরপুর বকরিপাড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে একটি পিস্তল, ৯ রাউন্ড গুলি ও দুইটি ম্যাগজিনসহ জেএমবির সক্রিয় সদস্য সেলিম ওরফে হারুন মিস্ত্রিকে গ্রেফতার করে।

অভিযানের সময় র‌্যাব ও বিজিবি সদস্যদের লক্ষ্য করে তিন রাউন্ড গুলিও চালায় সেলিম। পরে তার দেয়া তথ্যর ভিত্তিতে অভিযান চালিয়ে জেএমবির আরো দুই সদস্য শাহাদাত ও মমিনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এই ঘটনায় পরের দিন ৮ জুলাই চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করে র‌্যাব-৫। একই বছরের ৬ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার এসআই কামরুল ইসলাম তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ ১০ বছর ধরে সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে বুধবার আদালতের বিচারক আলোচিত এই মামলার রায় ঘোষণা করেন।


সূত্র : যুগান্তর

এন এইচ, ৩ জুলাই.

চাপাইনবাবগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে