Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯ , ২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৩-২০১৯

বাজে রেফারিং নিয়ে চটেছেন মেসি

বাজে রেফারিং নিয়ে চটেছেন মেসি

ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে কোপা আমেরিকার সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। কিন্তু এই হারের জন্য রেফারির বাজে সিদ্ধান্তকে দুষছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার অধিনায়কের মতে, রেফারি স্বাগতিকদের পক্ষপাতিত্ব করেছেন।

পুরো টুর্নামেন্টের মতোই ব্রাজিলের বিপক্ষেও নিষ্প্রভ ছিলেন মেসি। অন্যদিকে সুযোগ কাজে লাগিয়ে দারুণ দুটি গোল করে স্বাগতিকদের জয় এনে দিয়েছেন গ্যাব্রিয়েল জেসুস এবং রবার্তো ফিরমিনো। 

তবে মেসি এই পরাজয়ের দায় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) এবং ম্যাচ রেফারি রডি জামব্রানোকেই দিচ্ছেন। বিশেষ করে ৭১তম মিনিটে সার্জিও আগুয়েরোকে পেনাল্টি উপহার না দেওয়ায় চটেছেন মেসি। তার মতে, ওই সময় ভিএআর’র সহায়তা নেওয়া উচিত ছিল রেফারির। এ নিয়ে মাঠেই রেফারির সঙ্গে তর্কে জড়িয়েছেন মেসি।

আরও একবার পেনাল্টির সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। ৮৩তম মিনিটে কর্নারের সময় নিকোলাস ওতামেন্দিকে ধাক্কা মেরেছিলেন ব্রাজিলের আর্থার। সেবারও মেসিদের দাবি কানে তোলেননি রেফারি। 

ম্যাচ শেষে ক্ষোভ উগরে দিয়ে মেসি বলেন, 'তারা (ব্রাজিল) আমাদের চেয়ে ভালো ছিল না। তারা শুরুতেই জাল খুঁজে পেয়েছে এবং দ্বিতীয় গোলটি পেনাল্টি (আগুয়েরোকে) থেকে হতে পারত, যা তারা (রেফারি) দেয়নি।'

'তারা (রেফারি) অনেকগুলো বাজে সিদ্ধান্তে হলুদ কার্ড দিয়েছে, কিন্তু (আগুয়েরোকে ফাউল করার পর) এমনকি ভিএআর’র সাহায্য পর্যন্ত নেয়নি, এটা অবিশ্বাস্য। এমনটা পুরো ম্যাচেই ঘটেছে। প্রথম থেকেই তারা ব্রাজিলের পক্ষ দিয়েছে। এটা আমাদের খেলায় মনোযোগ নষ্ট করে দেয়।'

'এটা কোনো অজুহাত নয়। তবে এটা আমাদের রিভিও করতে হবে, পরীক্ষা করতে হবে এবং আশা করি দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন এটা নিয়ে কিছু একটা করবে। আমি মনে করি আমরা দারুণ খেলেছি। আমরা অনেক চেষ্টা করেছি এবং তারা (ব্রাজিল) আমাদের চেয়ে সেরা ছিল না।'

মেসির একটা দাবি অবশ্য একেবারে ভুল নয়। ম্যাচে প্রতিপক্ষের গোলমুখে ব্রাজিলের চেয়ে ১০টি শট বেশি নিয়েছে আর্জেন্টিনা। ব্রাজিল যেখানে মাত্র ৪টি শট নিয়েছে, আর্জেন্টিনা সেখানে শট নিয়েছে ১৪টি, যার দুটি আবার গোলবারে লেগেছে।

প্রথমার্ধে জেসুসের গোলে ব্রাজিল এগিয়ে যাওয়ার পর আগুয়েরোর হেড ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসনের হাত ছুঁয়ে ক্রসবারে লাগলে নিশ্চিত গোলবঞ্চিত হয় আর্জেন্টিনা। এরপর দ্বিতীয়ার্ধে লাউতারো মার্তিনেজের ড্রাইভ প্রতিপক্ষের রক্ষণে আটকে যাওয়ার পর মেসির একটা শটও পোস্টে লাগে।

অন্যদিকে মাত্র ৪টি শট নেওয়ার সুযোগ পেয়ে দুটো গোল করে বসে ব্রাজিল। জেসুস ও ফিরমিনো দুজনেই গোলবারের কাছ থেকে জাল খুঁজে নেন। এই জয়ের ফলে দ্বিতীয় সেমিফাইনালে জয়ী (চিলি কিংবা পেরু) দলের বিপক্ষে ফাইনালে মোকাবিলা করবে তিতের দল।

সূত্র: বাংলা নিউজ
এমএ/ ০৩:০০/ ০৩ জুলাই

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে