Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৫ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৩-২০১৯

মাশরাফিকে নিয়ে যা বললেন আসিফ নজরুল

মাশরাফিকে নিয়ে যা বললেন আসিফ নজরুল

ঢাকা, ৩ জুলাই- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল বুধবার (৩ জুলাই) গভীর রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাশরাফি বিন মুর্তজা কে নিয়ে একটি স্ট্যাটাস নিয়েছেন। প্রায়ই ১১ ঘণ্টা আগে ফেসবুকে স্ট্যাটাসটি দেন তিনি। সেখানে তিনি উল্লেখ করেছেন ‘মাশরাফিকে নিয়ে কিছু কথা’।

ড. আসিফ নজরুলের ফেসবুকে স্ট্যাটাসটি হুবহু পাঠকদের উদ্দেশে তুলে ধরা হলো-

ফেসবুকে আসিক নজরুল লিখেছেন, ‘মাশরাফিকে ভালোবাসতো বাংলাদেশের প্রতিটি মানুষ। তিনি খুব ভাল বোলার ছিলেন, দলের প্রয়োজনে মাঝে মাঝে ভাল ব্যাট করতেন। অধিনায়ক হিসেবে চমৎকার, ব্যাক্তি হিসেবে অসাধারন।

তাকে মানুষের কাছে হেয় করা হয় আওয়ামী লীগের মনোনয়ন দিয়ে নয়। এটি করা হয় তাকে চরম প্রশ্নবিদ্ধ ও অন্যায় একটি নিবার্চনের সুবিধাভোগী বানিয়ে। তাকে আরেকদফা প্রশ্নবিদ্ধ করা হয় তার অপমান হয়েছে এই অজুহাতে কয়েকজন ডাক্তারের বিরুদ্ধে বিভিন্ন ব্যবস্থা নিয়ে। এরমধ্যে একজন ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় বিশ্বকাপ চলাকালীন সময়ে যার পরিণতিতে তিনি বিশ্বের সেরা একটি দৈনিকের শিরোনাম হন নেতিবাচকভাবে।

তিনি এখন আর সবার কাছে জনপ্রিয় নন, তাকে নিয়ে জন্ম নিচ্ছে বিভিন্ন প্রশ্ন। এসব তার খেলাকে কি মারাত্নকভাবে প্রভাবিত করেছে তার প্রতিফলন দেখলাম আমরা এবারের বিশ্বকাপে।

মাশরাফির সমালোচনা হলে যারা রাগ করেন তাদের বলি, আপনাদের বরং রাগ হওয়া উচিত যারা তাকে বিভিন্ন কিছুতে জড়িয়ে তার খেলোয়াড়ি জীবনের বারোটা বাজিয়েছে তাদের উপর।

আমার আসল রাগ তাদের উপর। মাশরাফির উপর নয়। কিন্তু তাই বলে তিনি খারাপ খেললে তা বলতে পারবো না কেন?

মাশরাফির সময়ে এসেছে অবসরের। তার বিভিন্ন অবদান ও খেলোয়াড়দের প্রতি তার সহমমির্তা বিবেচনা করে তাকে বরং ক্রিকেট ব্যবস্থাপনার সাথে জড়িত করা হোক।

আর ভবিষ্যতে বিষবৎ রাজনীতিতে মাশরাফির মতো আমাদের সম্পদদের জড়ানোর চিন্তা বাদ দেয়া হোক।’

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/০৩ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে