Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০১৯

ইসলামি চ্যানেল 'আযান টিভি' আয়োজিত আলোচনা সভা

ইসলামি চ্যানেল 'আযান টিভি' আয়োজিত আলোচনা সভা
ছবি কৃতজ্ঞতা: মাহবুবুল হক ওসমানী

টরন্টো, ২ জুলাই- গত ৩০ জুন স্থানীয় ঘরোয়া ক্লাসিক রেষ্টুরেন্টে বাংলা ইসলামিক চ্যানেল আযান টিভি'র উদ্যোগে এক আলোচনা ও পরিচিতি সভার আয়োজন করা হয়। সন্ধ্যা সাড়ে ছ'টায় পবিত্র কোরান থেকে তেলওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন হাফেজ সাদ আসলাম উদ্দিন।

সভায় সভাপতিত্ব করেন চ্যানেলের ভাইস প্রেসিডেন্ট আব্দুল ওয়াহিদ। মূল বক্তা ছিলেন চ্যানেলের চেয়ারম্যান বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ মুফতি আসলাম উদ্দিন আযহারি। মঞ্চে উপবিষ্ট ছিলেন স্কারবোরো সাউথ থেকে নির্বাচিত এমপিপি ডলি বেগম এবং আযান টিভির প্রধান উপদেষ্টা নজরুল মিন্টো। 

বিশিষ্ট উপস্থাপিকা মম কাজীর প্রাণবন্ত উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন, বিসিএস এর প্রতিষ্ঠাতা মোশতাক আহমেদ, ভোরের আলো সম্পাদক খন্দকার আব্দুল আহাদ, সিবিএন২৪ সম্পাদক মাহবুবুল হক ওসমানী, রোটারিয়ান আখলাক হোসেন, বিশিষ্ট সংগঠক রিজওয়ান রহমান প্রমুখ।

বক্তারা নতুন এ টিভি চ্যানেলের সার্বিক সাফল্য কামনা করে সহযোগিতার আশ্বাস দেন। সবশেষে আযান টিভি'র সিইও সাহানারা নাজমার আশু রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। জলখাবার আপ্যায়নের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। 

উত্তর আমেরিকার প্রথম বাংলা ইসলামি চ্যানেল আযান টিভি'র শ্লোগান হচ্ছে 'সত্যের পথে আহবান'। ২৪ ঘন্টার এ চ্যানেলে থাকছে অনুবাদসহ পবিত্র কোরান থেকে তেলাওয়াত, হাদিসের ব্যাখ্যা, হামদ, নাতে রাসুল, প্রামাণ্যচিত্র, ইসলামিক আলোচনা ইত্যাদি। 

উল্লেখ্য, গত ১ মে ২০১৯ থেকে আনুষ্ঠানিকভাবে সম্প্রচার শুরু করে 'আযান টিভি'। শুরু থেকে ইংরেজি এবং বাংলায় দুই ভাষাতেই অনুষ্ঠান প্রচারিত হয়ে আসছে। এছাড়া প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজের আযান (টরন্টো সময় অনুযায়ী) প্রচারিত হচ্ছে এ চ্যানেল থেকে। ইতিমধ্যে গোটা উত্তর আমেরিকায় চ্যানেলটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। 

জনপ্রিয় আইপি বক্স জাদু, জেম, ষ্টার, গোল্ডসহ প্রায় সকল আইপি বক্সে ভিন্ন ভিন্ন নম্বরে চ্যানেলটি দেখা যাচ্ছে। এছাড়া আগ্রহীরা ওয়েবসাইটেও (www.azan.tv) চ্যানেলটি দেখতে পারেন। 

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে