Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ , ৫ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০২-২০১৯

ভারত-বাংলাদেশ ম্যাচে সেরা হলেন যিনি

ভারত-বাংলাদেশ ম্যাচে সেরা হলেন যিনি

লন্ডন, ০৩ জুলাই- ভারতের বিপক্ষে ৩১৫ রানের লক্ষ্য তারা করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের আগে সব কয়টি উইকেট হারিয়ে ২৮৬ রান করে বাংলাদেশ। যার ফলে ক্রিকেটের পরাশক্তি ভারতের কাছে ২৮ রানে হেরে ইংল্যান্ড বিশ্বকাপ থেকে ছিটকে যায় বাংলাদেশ। আর এ ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচ সেরা হয়েছেন রোহিত শর্মা। তার অন্যবদ্য ব্যাটিংয়েই মূলত প্রথমে ব্যাট করা ভারত ৩১৪ রানের বড় সংগ্রহ পায়। তবে এ ম্যাচে সেঞ্চুরির পাশাপাশি এক ঝাঁক রেকর্ড গড়েন তিনি।

বাংলাদেশের বিপক্ষে এজবাস্টনে ইনিংসের ৪.৪ ওভারে রোহিত শর্মাকে সাজঘরে ফেরানোর সুযোগ পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান। কিন্তু ক্যাচ ছেড়ে সেই সুযোগ নষ্ট করেন তামিম ইকবাল। সেই ভুলেরই মাশুল গুনতে হয়েছে বাংলাদেশকে। আর এই সুযোগে বেশ কয়েকটি রেকর্ডে নাম লিখিয়েছেন এই ভারতীয় ওপেনার।

৯০ বলে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন রোহিত। এটি চলতি বিশ্বকাপে রোহিতের চতুর্থ সেঞ্চুরি। ২০১৫ বিশ্বকাপে সমান সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন লঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা। তবে তিনি অবশ্য করেছিলেন টানা ৪ সেঞ্চুরি। বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডের যৌথ মালিকানা এখন এই দুজনের দখলে।

বিশ্বকাপে ভারতের হয়ে এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডে দ্বিতীয় স্থানে এখন রোহিত। চলতি আসরে তার ঝুলিতে আছে এখন পর্যন্ত ৫৪৪ রান। ২০০৩ আসরে শচীন টেন্ডুলকার ৬৭৩ রান করে আছেন তালিকার শীর্ষে। এছাড়া তালিকার তৃতীয় ও চতুর্থ স্থানটিও শচীনের দখলে। ১৯৯৬ আসরে ৫২৩ রান আর ২০১১ আসরে ৪৮২ রান সংগ্রহ করেছিলেন ‘মাস্টার-ব্লাস্টার’।

এমএ/ ০১:০০/ ০৩ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে