Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ , ৩ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০১৯

কিংবদন্তি গিটারিস্ট আইয়ুব বাচ্চু স্মরণে ফাহমিদা-টুটুল

কিংবদন্তি গিটারিস্ট আইয়ুব বাচ্চু স্মরণে ফাহমিদা-টুটুল

‘এই রুপালি গিটার ফেলে একদিন চলে যাবো দূরে, বহুদূরে’-গানের কথাগুলো কিংবদন্তি গিটারিস্ট ও ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর। গানের কথাগুলো বাস্তবে পরিণত করে লাখো শ্রোতাদের কাঁদিয়ে গেল বছরের অক্টোবরে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি।

ব্যান্ড সংগীতে আলো ছড়িয়ে গেছেন উজ্জ্বল নক্ষত্রের মত। উপমহাদেশে তার অজস্র কোটি ভক্তরা প্রিয় ব্যান্ড সংগীত শিল্পীর এমন চলে যাওয়ার শোক আজও ভুলতে পারেননি। আর তাই তাকে তার সংগীতের মধ্য দিয়ে বেঁচে রাখছেন প্রতিনিয়ত। তার রেখে যাওয়া সব স্মৃতি আগলে রেখেছেন ভক্তরা। বিশেষ দিন কিংবা বাচ্চুকে স্মরণ করার জন্য ভক্তরা বরাবরই কোনো না কোনো ভাবেই তার কর্মের মাধ্যমে সামনে নিয়ে আসছেন তাকে। এরই ধারাবাহিকতায় আবারো আইয়ুব বাচ্চুকে স্মরণ করছেন ভক্তরা।

আসন্ন ১৬ আগস্ট কিংবদন্তি ব্যান্ড সংগীত আইয়ুব বাচ্চুর জন্মদিন। এই দিনটিকে সামনে রেখে আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে তৈরি করা হয়েছে গান ‘মেনে নেওয়া যায় না’।

কিংবদন্তি এই গায়কের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তৈরি করা হয়েছে‘না এভাবে মেনে নেওয়া যায় না, তোমার চলে যাওয়া, শিরোনামের নতুন একটি গান। এমন কথার গানটি লিখেছেন ও সুর করেছেন লন্ডনপ্রবাসী তিতাস কাজী। গানটি গেয়েছেন দুই ভার্সনে গেয়েছেন ফাহমিদা নবী ও এস আই টুটুল।

আইয়ুব বাচ্চুকে নিয়ে গান গাওয়ার প্রসঙ্গে বলেন, বাচ্চু ভাই ছিলেন আমার সংগীতের শিক্ষকতুল্য। তার কাছ থেকে সংগীতের অনেক কিছুই শিখেছি। একটি ফুল যেভাবে ফোটে, তার সান্নিধ্যে আমি সেভাবে ফুটেছি। বাচ্চু ভাইকে জড়িয়ে কতই না স্মৃতি আছে আমার। একজন প্রিয় মানুষকে হারানোর পর বোঝা যায় কত আপন ছিলেন তিনি। সেই অনুভূতি ও আবেগের জায়গা থেকে গানটি গেয়েছি।

জানা গেছে, গানটি দুটি ভার্সনে প্রকাশ হবে। একটি গেয়েছেন এস আই টুটুল ও অন্যটি ফাহমিদা নবী। আইয়ুব বাচ্চুর জন্মদিনে গানটির দুটি ভার্সনের ভিডিও ইউটিউবে প্রকাশ করা হবে বলে জানা যায়।

এনইউ / ০২ জুলাই

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে