Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (107 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০২-২০১১

টিপাইমুখে বাঁধ নির্মানের প্রতিবাদে প্যারিসে সমাবেশ অনুষ্ঠিত

টিপাইমুখে বাঁধ নির্মানের প্রতিবাদে প্যারিসে সমাবেশ অনুষ্ঠিত
প্যারিস-২৯শে নভেম্বর (প্যারিসভিশন নিউজ) গ্রেটার সিলেট কাউন্সিল'ফ্রান্স কর্তৃক টিপাইমুখে ভারত কর্তৃক বাঁধ নির্মানের প্রতিবাদে গতকাল প্যারিসে এক প্রতিবাদ সমামেশ অনুষ্ঠিত হয়।গ্রেটার সিলেট কাউন্সিল'ফ্রান্স  এর সভাপতি এইচ এম হাবিবের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক খসরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশ মাওলানা আব্দুল হামিদের তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়।বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ মো: লয়লুস মিয়া,বাংলাদেশ সাংবাদিক ইউনিয়নের প্রেসিডেন্ট ও প্যারিস থেকে প্রকাশিত অনলাইন দৈনিক প্যারিস ভিশন নিউজ ডটকমের সম্পাদক এম, এ,মান্নান আাজদ,বি এন পি ফ্রান্স শাখার আহবায়ক সাইফুর রহমান। সমাবেশে বক্তারা বলেন:-টিপাইমুখ বাঁধে ভারতের ৫০ লাখ ও বাংলাদেশের সাড়ে ৩ থেকে চার কোটি মানুষের অস্তিত্ব বিপন্ন করবে। যৌথ সমীক্ষা করে আমাদের মতামত ছাড়া আন্তর্জাতিক এই নদীতে কোনো প্রকল্প বাস্তবায়ন করতে পারবে না। তারা বলেন, কালক্ষেপণ না করে এখনই পদক্ষেপ নিতে হবে। যেখানে আমাদের অস্তিত্বের প্রশ্ন সেখানে আমরা এখনই যদি আন্দোলনে ঝাঁপিয়ে না পড়ি, তাহলে মোনাফিক হিসেবে জাতির কাছে পরিগনিত হব। তারা  বৃহত্তর সিলেটের অস্তিত্ব রক্ষার প্রশ্নে সব জনতাকে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। বৃহত্তর সিলেটের সব জনপ্রতিনিধির উদ্দেশে বলেন, এখনই সিলেটের নির্বাচিত সব জনপ্রতিনিধি ঐক্যবদ্ধ হয়ে এর বিরুদ্ধে আন্দোলনে ঝাঁপিয়ে না পড়লে সিলেটবাসী তাদের বিশ্বাসঘাতক হিসেবে চিহ্নিত করবে।

সমাবেশে  বক্তারা আরো বলেছেন, আন্তর্জাতিক নদীতে এই বাঁধ বাংলাদেশের অস্তিত্বের প্রতি হুমকি। ৪১ দিনের কথা বলে ফারাক্কা বাঁধ চালু করা হলে আজ ৪১ বছর গত হয়ে এখন দেশের একটি অঞ্চল শুকিয়ে মরুভুমি হয়ে গেছে। টিপাইমুখ বাঁধের ফলে সিলেটসহ দেশের একাংশ অনুরূপ ক্ষতির সম্মুখীন হবে বলে তরা মন্তব্য করেন। ফারাককা স হ প্রতিটি ইস্যুতে যে ভারত বিশ্বাসঘাতকতা করেছে তাদের কথায় আমাদের সরকার কি করে আশ্বস্থ বলে বলতে পারে।ভারত কখনো আমাদের সাথে কোন  ওয়াদা রক্ষা করেনি এদের কথায় জনগনের কোন আস্থা নাই। এটা কোন রাজনৈতিক ইস্যু নয় এটা আমাদের জাতীয় স্বার্থসংশ্লিষ্ট ইস্যু, অতএব দলমত নির্বিশেষে সকলকে একতাবদ্ধহয়ে আন্দোলনে জাপিয়ে পড়ার আহবান জানান তারা।  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন:সর্বজনাব  জুনেদ আহমদ ,জাকির হোসেন, আব্দুর রশিদ,তারেক আহমদ তাজ,মালেক আহমদ,কিরন আহমদ, ফটো সাংবাদিক অপু প্রমুখ প্রবাসী নেতৃবৃন্দ।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে