Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ , ৭ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০১৯

কোম্পানি নিরীক্ষা করতে পারবে না আহমেদ অ্যান্ড আক্তার

কোম্পানি নিরীক্ষা করতে পারবে না আহমেদ অ্যান্ড আক্তার

ঢাকা, ০২ জুলাই- শেয়ারবাজারে তালিকাভুক্ত এবং প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করতে চায় এমন কোম্পানির নিরীক্ষার কাজ করতে পারবে না নিরীক্ষা প্রতিষ্ঠান আহমেদ অ্যান্ড আক্তার।

প্রতিষ্ঠানটির নিরীক্ষা কাজের ওপর এমন নিষেধাজ্ঞা আরোপ করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার বিএসইসির ৬৯২তম কমিমন সভায় এ নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান জানিয়েছেন, আহমেদ অ্যান্ড আক্তারের পার্টনার শাহেদ মোহাম্মদ অবসরের কারণে নিরীক্ষা প্রতিষ্ঠানটি পার্টনারশিপ থেকে প্রোপ্রাইটরশিপে পরিণত হয়েছে, যা দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএবি) থেকে গত ২৬ মে এক চিঠির মাধ্যমে জানানো হয়। এর মাধ্যমে আহমেদ অ্যান্ড আক্তার শেয়ারবাজার সংশ্লিষ্ট কোম্পানির আর্থিক হিসাব নিরীক্ষার যোগ্যতা হারিয়েছে।

তিনি আরও জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আহমেদ অ্যান্ড আক্তারকে তালিকাভুক্ত কোম্পানির আর্থিক প্রতিবেদন নিরীক্ষা ও সনদপত্র প্রদান, প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও), আরপিও, রাইটস ইস্যু’র মাধ্যমে উত্তোলনকৃত তহবিলের ব্যবহার সংক্রান্ত বিবরণী নিরীক্ষা ও সনদপত্র প্রদান এবং কর্পোরেট গভের্নেন্স কোড পরিপালন সংক্রান্ত সনদপত্র প্রদান থেকে বিরত থাকবে বলে কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র: জাগো নিউজ
এমএ/ ০৫:২২/ ০২ জুলাই

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে