Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০১৯

টাকা নেই, আইসিইউতে জীবিতকে মৃত ঘোষণা!

টাকা নেই, আইসিইউতে জীবিতকে মৃত ঘোষণা!

আইসিইউতে থাকা দুর্ঘটনার রোগী ২০ বছর বয়সী ফোরকানকে মৃত বলে ঘোষণা করার পর হাসপাতাল থেকে নিয়ে আসা হলো বাড়িতে। তবে এরপরই রীতিমত শোরগোল বাঁধল। অ্যাম্বুলেন্স থেকে ফোরকানকে বের করার সময় আচমকা নড়ে উঠতে দেখা গেল তাঁর দেহ। ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের।

মুহূর্তে বদলে গেল পরিবেশ। শোকে মূহ্যমান এলাকা হয়ে উঠল উত্‍‌ফুল্ল। দাফনের প্রস্তুতি বাদ দিয়ে অবিলম্বে ফুরকানকে নিয়ে উত্তরপ্রদেশের রাম মনোহর লোহিয়া হাসপাতালে ছুটল তাঁর পরিবার। সেখানে গিয়ে দেখা গেল তখনও তরতাজা ছেলেটির শরীরে প্রাণ ধুকপুক করছে। সঙ্গে সঙ্গে দেওয়া হল অক্সিজেন সাপোর্ট।

২১ জুন সড়ক দুর্ঘটনার কবলে পড়ার পর থেকে একটি বেসরকারি হাসপাতালে চিকিত্‍‌সা চলছিল ফুরকানের। তার দাদা মহম্মদ ইরফানের অভিযোগ, ‘হাসপাতালে ওকে আইসিইউতে রাখা হয় আর প্রতিদিন বড় অঙ্কের চার্জ নিতে থাকে ওরা। আমরা ৭ লাখ টাকা দিয়েছি। যখন হাসপাতাল কর্তৃপক্ষকে জানালাম আমাদের আর টাকা নেই, তখন সোমবার ওরা ফুরকানকে মৃত বলে ঘোষণা করল।

তিনি আরও বলেন, ‘ওকে বাড়ি আনার পর পরিবারের একজন লক্ষ করে ফুরকানের শ্বাস চলছে। কয়েকজন ওর হাত-পা নড়তেও দেখলেন। তখনই ওকে হাসপাতালে ভর্তি করি।’

এই ঘটনায় ভারতের তোলপাড় দেখা দিয়েছে। পূর্ণাঙ্গ তদন্ত হবে বলে আশ্বাস দিয়েছেন স্থানীয় চিফ মেডিক্যাল অফিসার ডা. নরেন্দ্র আগরওয়াল।

এমএ/ ০৫:০০/ ০২ জুলাই

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে