Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ , ৫ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০১৯

২০০তম ম্যাচে ঝলক দেখাতে পারবেন তামিম?

২০০তম ম্যাচে ঝলক দেখাতে পারবেন তামিম?

লন্ডন, ০২ জুলাই- নিজের ২০০তম একদিনের ম্যাচে খেলতে নেমেছেন তামিম ইকবাল। বিশ্বকাপের চলতি আসরে আজ মঙ্গলবার বার্মিংহামের এজবাস্টনে টসে হেরে ভারতের বিপক্ষে ফিল্ডিংয়ে নামতে হয়েছে টাইগারদের। বাংলাদেশ সময় সাড়ে তিনটায় খেলা শুরু হয়েছে।

এ ম্যাচ দিয়েই একদিনের ক্রিকেটের ২০০তম মাইলফলক ছুঁয়েছেন তামিম। ২০০৭ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় তামিমের।

এর বছর দুয়েক পর একদিনের খেলায় তার ৫০তম ম্যাচটি ছিল ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশের প্রথম ফাইনালে। তখন মাত্র ১৮ রানে আউট হয়েছিলেন তিনি।

আরও দুই বছরের ব্যবধানে দেখা পেয়ে যান শততম ম্যাচের। ২০১১ সালে জিম্বাবুয়ে সফরে গিয়ে দ্বিতীয় ম্যাচে ৩ রানে আউট হয়েছিলেন তামিম। পরের ৫০ ম্যাচ খেলতে সময়টা একটু বেশি লেগে যায়, চার বছর।

চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে ৬১ করে আউট হয়েছিলেন তামিম। তার মাইলফলকের ম্যাচগুলোয় এটিই সবচেয়ে বড় সাফল্য।

পরের ৫০ ম্যাচ খেলতেও প্রায় চার বছর সময় লাগল তামিমের। বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে আজ বাংলাদেশের জন্য বাঁচা-মরার লড়াই। এতে হারলেই ধুলোয় মিশে যাবে সেমিতে ওঠার বাংলাদেশের স্বপ্ন।

ভারতের বিপক্ষে হারলেই বিশ্বকাপ স্বপ্নের মৃত্যু। জিতলে টিকে থাকবে আশা। সমীকরণ তবুও অনেক কঠিন। এই কঠিন পথে হেঁটেই আনন্দের ঠিকানা খুঁজে নিতে চায় বাংলাদেশ।

যদিও বিশ্বকাপের চলতি আসরে খুব একটা ভালো নেই তামিমের ফর্ম। এখন পর্যন্ত ৬ ইনিংস ব্যাট করে করেছেন মাত্র ২০৫ রান। হাঁকিয়েছেন কেবল একটি অর্ধশতক। তবে বিশ্বকাপে ভারতের বিপক্ষে তামিমের আছে সুখস্মৃতি।

২০০৭ বিশ্বকাপে যে ম্যাচে ভারতকে হারিয়ে চমক সৃষ্টি করেছিল বাংলাদেশ, সেই ম্যাচে ৫১ রানের ঝলমলে ইনিংস খেলেছিলেন সেই সময়কার তরুণ তামিম।

সূত্র: যুগান্তর
এমএ/ ০৪:২২/ ০২ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে