Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ , ৩ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০২-২০১৯

বাংলাদেশ একাদশে আসছে দুই পরিবর্তন!

বাংলাদেশ একাদশে আসছে দুই পরিবর্তন!

লন্ডন, ০২ জুলাই- বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার শক্তিশালী ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের। সেই লক্ষ্যে একাদশে দুই পরিবর্তন আনতে পারে তারা।

আফগানিস্তানের বিপক্ষে কাফ-মাসলে চোট পান মাহমুদউল্লাহ রিয়াদ। এখনো সেরে ওঠেননি তিনি। তবে ম্যাচের আগের দিন অনুশীলন করেছেন মিস্টার কুল। সব ধরনের শট খেলার চেষ্টা করেছেন অভিজ্ঞ ব্যাটার। তবে খুব একটা স্বস্তি পাননি। ফলে ফিজিওর কাছ থেকেও সবুজ সংকেত পাননি তিনি।

ইতিমধ্যে মাহমুদউল্লাহর বিকল্পও ঠিক করে রেখেছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। হার্ডহিটার সাব্বির রহমানকে খেলানোর চিন্তা করছে তারা। ব্যাটিংয়ের পাশাপাশি হাতটাও ঘোরাতে পারেন তিনি। অবশ্য মোহাম্মদ মিঠুনও আছেন পাইপলাইনে। তবে অলরাউন্ড সক্ষমতার কারণে সাব্বিরের খেলার সম্ভাবনা বেশি থাকছে।

দলে আরেকটি পরিবর্তন আসতে পারে। ছিটকে পড়তে পারেন মেহেদী হাসান মিরাজ। টুর্নামেন্টে বল হাতে খুব একটা সফল নন তিনি। এছাড়া ভারতীয় ব্যাটসম্যানরা স্পিন খুব ভালো খেলেন। সেই বিবেচনায় একাদশে ঢুকতে পারেন পেসার রুবেল হোসেন। মাঠের আয়তন ছোট হওয়ার কারণে তার অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা প্রবল।

এছাড়া আফগানিস্তানের বিপক্ষে খেলা সবাই থাকছেন বাংলাদেশ একাদশে। তবে ব্যাটিং অর্ডারে রদবদল ঘটতে পারে। আফগানদের বিপক্ষে তামিম ইকবালের ওপেনিং সঙ্গী হন লিটন দাস। কিন্তু সফল হননি তিনি। ফলে মিডলঅর্ডারে নেমে যেতে পারেন এ হার্ডহিটার। আর ওপেনিংয়ে উঠে আসতে পারেন সৌম্য সরকার। সবশেষ ম্যাচে ইনিংসের মাঝপথে সফল হননি তিনি। সুতরাং জায়গা অদলবদল করতে হতে পারে লিটন-সৌম্যকে।

ওয়ানডাউনে যথারীতি নামবেন সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপে আগুনে ফর্মে আছেন তিনি। ইতিমধ্যে টুর্নামেন্টে ৪৭৬ রান ও ১০ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বমঞ্চে বাংলাদেশের সাফল্যের নায়ক সাকিব হলে পার্শ্বনায়ক মুশফিকুর রহিম। এখন পর্যন্ত ৩২৭ রান করে দলের জয়ে নীরব ভূমিকা পালন করছেন তিনি। চার নাম্বারে নামবেন মিস্টার ডিপেন্ডেবল।

ফর্মটা খারাপ যাচ্ছে না মাহমুদউল্লাহর। মিডলঅর্ডারে ব্যাটিং স্তম্ভ তিনি। ভারতের বিপক্ষে তার খেলা নিয়ে সংশয় রয়েছে। তবে পড়শীদের সঙ্গে খেলা গড়ানোর আগ পর্যন্ত অপেক্ষা করা হবে তার জন্য। খেললে পঞ্চম স্থানে নামবেন মিস্টার কুল। অন্যথায় এ স্থানে খেলবেন লিটন।

ষষ্ঠ ও সপ্তম স্থানে খেলবেন সাব্বির ও মোসাদ্দেক হোসেন। ব্যাটিং পজিশন সাতে বেশ সফল মোসাদ্দেক। পরে ক্রিজে আসবেন যথাক্রমে সাইফউদ্দিন, মাশরাফি, রুবেল ও মোস্তাফিজুর। বাংলাদেশের ব্যাটিং লাইনআপ শক্তিশালী হলেও দুশ্চিন্তা বোলিং আক্রমণ ঘিরে। এখন পর্যন্ত সেভাবে জ্বলে উঠতে পারেননি পেস অ্যাটাক ত্রয়ী- সাইফ, মাশরাফি ও মোস্তাফিজ। আসরে ৬ এর ওপরে রান দিয়েছেন তারা।

স্পিন আক্রমণে যথারীতি নেতৃত্ব দেবেন সাকিব। তবে তার ওপর বেশি বোঝা চাপিয়ে দিতে রাজি নয় টিম ম্যানেজমেন্ট। তাই স্পিন আক্রমণে দায়িত্ব পালন করবেন মোসাদ্দেক। পার্টটাইমার হিসেবে সমর্থন জোগাবেন সাব্বির। আবার উইনিং কম্বিনেশন ধরে রাখতে দলে থেকে যেতে পারেন রিয়াদ-মিরাজ।

সম্ভাব্য পরিবর্তন এলে বাংলাদেশ একাদশ হতে পারে এরকম-তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ/সাব্বির রহমান/মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ/রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

সূত্র: যুগান্তর

এমএ/ ০১:৩২/ ০২ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে