Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ , ১০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০১৯

‘কাটমানি’ ইস্যুতে তৃণমূল নেতাদের পেটাচ্ছে বিজেপি

‘কাটমানি’ ইস্যুতে তৃণমূল নেতাদের পেটাচ্ছে বিজেপি

কলকাতা, ০২ জুলাই- পশ্চিমবঙ্গে ‘কাটমানি’বলে পরিচিত ঘুষের টাকা ফেরানো নিয়ে জমে উঠেছে তৃণমূল-বিজেপি রাজনৈতিক লড়াই। যদিও সম্প্রতি লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল র্তণমূল খারাপ ফলাফল করার পর এই কাটমানি ফেরত দেয়ার কথা প্রথম শোনা গিয়েছিলো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে।

পরে এ নিয়ে রাজনৈতিক ফায়দা তুলতে শুরু করেছে মোদির বিজেপি। এখন তৃণমূল নেতাদের কাছ থেকে ভুক্তভোগিদের ঘুষের টাকা ফিরিয়ে আনতে রীতিমত মধ্যস্থতা করছে দলটি। এ নিয়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে তৃণমূল নেতা-কর্মীদের মারধর, পোস্টারিংসহ নানা অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।

যদিও বিজেপি এসব কর্মকাণ্ডকে ‘জনহিতক কাজ’হিসেবেই দেখছে।

সোমবার বর্ধমানের জুজারপুর গ্রামে মোরির দুর্গাপুর পঞ্চায়েতে ১০০ দিনের প্রকল্পের সুপারভাইজার শেখ হাবিবুলকে গলায় গামছা দিয়ে বাড়ি থেকে বার করে গাছে বেঁধে মারধর করেছে বিজেপির স্থানীয় নেতা কর্মীরা। তবে হাবিবুলের দাবি, যে কাজের ‘কাটমানি’ফেরতের দাবি উঠছে তিনি তার সুপারভাইজার ছিলেন না। কিন্তু কে শোনে কার কথা।

এ নিয়ে বিজেপির রাজ্য কমিটির সদস্য ভীষ্মদেব ভট্টাচার্যের সিাফ কথা, জনগণ অধিকার ফেরতের জন্যে রাস্তায় নামলে কোনো কথা কেউ শুনবে না।

বর্ধমানেরই আরেক এলাকা মঙ্গলকোটে কাটমানি ফেরতের দাবিতে স্মারকলিপি দিতে গিয়ে প্রধানকে না পেয়ে পঞ্চায়েতে তালা ঝোলানো এবং দুই কর্মীকে মারধরে অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এ নিয়ে বিজেপির জেলা সাধারণ সম্পাদক শিশির ঘোষের বক্তব্য, ‘মানুষ ক্ষোভেই মারধর করেছেন।’

দুই তৃণমূল নেতাকে মারধরের অভিযোগ উঠেছে বীরভূমের সাঁইথিয়ার ভালদা গ্রামেও। ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেবেন, এই মর্মে মুচলেকা দিয়ে তবেই তারা ছাড়া পেয়েছেন বিজেপি কর্মীদের হাত থেকে।

মুচলেকা দিয়ে ঘেরাও-মুক্ত হন তৃণমূল পরিচালিত কোচবিহারের মেখলিগঞ্জের বিদায়ী পুরপ্রধান মিঠু সিংহ সরকারের স্বামী তথা পুরসভার সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার বিষ্ণু অধিকারীও। তিনি তৃণমূলের পুর কর্মচারী সংগঠনের রাজ্য কমিটির সহ-সম্পাদক। বিজেপির মেখলিগঞ্জ শহর কমিটির সাধারণ সম্পাদক আশেকার রহমানের অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনায় প্ল্যান অনুমোদনের জন্য পুরসভা দু’হাজার টাকা করে নিয়েছে। কিন্তু ১০০ টাকার রসিদ দেওয়া হয়েছে।

রানাঘাট উত্তর-পশ্চিমের বিধায়ক তথা তৃণমূলের রানাঘাট সাংগঠনিক জেলা সভাপতি শঙ্কর সিংহের ছবি দিয়ে পোস্টার পড়েছে নদিয়ায়।

প্রাথমিক স্কুলে শ্রেণিকক্ষ তৈরিতে দুর্নীতি ও ‘কাটমানি’নেওয়ার অভিযোগে বিক্ষোভ হয়েছে হাওড়ার আমতা-১ ব্লক অফিসে।

আর/০৮:১৪/০২ জুলাই

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে