Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৮-২০১৩

মানিকগঞ্জে তীব্র গ্যাস সঙ্কট : এক বেলাও রান্না করা যাচ্ছে না


	মানিকগঞ্জে তীব্র গ্যাস সঙ্কট : এক বেলাও রান্না করা যাচ্ছে না

মানিকগঞ্জ, ১৮ সেপ্টেম্বর- কয়েকদিন এক বেলা রান্না করে তিন বেলা খেতে হয়েছে। এখন এমন অবস্থা হয়েছে যে এক বেলা রান্না তো দূরের কথা যেটুকু গ্যাস পাওয়া যায় তা দিয়ে ডিম সিদ্ধ করাও যাবে না। মানিকগঞ্জের বেওথা এলাকায় বিউটি আক্তার নামের এক গৃহিনী ক্ষোভের সূরে এ কথা বলেছেন।
শুধু মাত্র সে নয় তিতাস গ্যাস ট্রান্সমিশস এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মানিকগঞ্জ জেলা অফিস এর হাজারো গ্রাহকের অবস্থা তার মতোই। মানিকগঞ্জ ও এর উপজেলা গুলোতে বর্তমানে গ্যাস সংকট তীব্র আকার ধারন করেছে। কয়েক সপ্তাহ ধরে সম্পূর্ণ রূপে গ্যাস হীন হয়ে পরেছে মানিকগঞ্জ। চরম দুভোগ পোহাতে হচ্ছে গৃহিনীদের। বিশেষ করে চাকরীজীবি নারীদের বেশি অসুবিধায় পড়তে হচ্ছে রান্না করা নিয়ে। আর গ্যাস সংকটের কারনে সকালে না খেয়ে বাচ্চাদের স্কুলে যেতে হচ্ছে। চাকুরীজিবি মানুষ পরেছে মহা ঝামেলায়।
অন্যদিকে নিরবিচ্ছিন্ন গ্যাসের দাবীতে মিছিল সমাবেশ অব্যহত রেখেছে মানিকগঞ্জে তিতাস গ্যাস ট্রান্সমিশস এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ক্ষুদ্ধ গ্রাহকরা। দীর্ঘদিন ধরে মানিকগঞ্জ আবাসিক এলাকায় গ্যাসের তীব্র সংকট চলছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছে নানা পেশার মানুষ। বিভিন্ন সময় নিরবিচ্ছিন্ন্ গ্যাস সরবরাহের দাবীতে আন্দোলনরতদের সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিরা প্রতিশ্রুতি দিলেও কতৃপক্ষ কার্যকর পদক্ষেপ না নেওয়ায় ভোগান্তি বেড়েই চলছে দিন দিন।
প্রসঙ্গত, গত ১২ সেপ্টেম্বর বেউথা ব্রীজের ভিত্তিপ্রস্থর স্থাপনকালে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন ১ সপ্তাহের মধ্যে গ্যাস সংকট সমাধানের প্রতিশ্রুতি দিয়ে ছিলেন তা বাস্তবায়ন হয়নি।
মানিকগঞ্জ শহরের বান্দুটিয়া এলাকার গৃহিনী রেখা আক্তার জানায়, কয়েক দিন আগে রাত ১২ টার পর থেকে ভোর ৫টা পর্যন্ত গ্যাস পাওয়া যেত। এতে অনেকে দিনের বেলার রান্না রাতেই সেরে রাখতো। এক সপ্তাহ ধরে একে বারেই গ্যাস পাওয়া যাচ্ছে না। বাধ্য হয়ে গ্যাসের সিলিন্ডার কিনে নিতে হয়েছে। যার ফলে মাসে কয়েক হাজার টাকা অতিরিক্ত গুনতে হবে।
এদিকে মানিকগঞ্জে নিরবিচ্ছিন্ন গ্যাসের দাবীতে মিছিল সমাবেশ অব্যহত রেখেছে মানিকগঞ্জে তিতাস গ্যাস ট্রান্সমিশস এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ক্ষুদ্ধ গ্রাহকরা। গত এক মাসে তারা বেশ কয়েক বার ঝাড়ু মিছিল করেছে। গতকাল মঙ্গলবার বক্তারা হুশিয়ারি উচ্চারন করে বলেছে, আগামী এক সপ্তাহের মধ্যে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ করা না হলে ঢাকা আরিচা মহাসড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি নেওয়া হবে। গ্যাসের এ তীব্র সংকটে তিতাস গ্যাস ট্রান্সমিশস এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মানিকগঞ্জ জেলা অফিস কোন পদক্ষেপ নিচ্ছে না বলেও জানান তারা।

মানিকগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে