Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ , ২ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০১-২০১৯

কাদেরের আশ্বাসে অনশন ভাঙলেন ছাত্রলীগের পদবঞ্চিতরা

কাদেরের আশ্বাসে অনশন ভাঙলেন ছাত্রলীগের পদবঞ্চিতরা

ঢাকা, ০১ জুলাই- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আশ্বাসে আমরণ অনশন ভাঙলেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। আজ সোমবার রাত আটটার দিকে অনশন ভাঙেন তারা। ওবায়দুল কাদেরের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এসে পদবঞ্চিতদের অনশন ভাঙান আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি।

অনশন ভাঙাতে মারুফা পদবঞ্চিতদের জুস ও পানি খাওয়ান। এরপর সোয়া আটটার দিকে তাদের নিয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদেরের কাছে যান।

কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেওয়াসহ চার দফা দাবিতে গত ২৬ মে থেকে রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালন করছিলেন পদবঞ্চিতরা। এসব দাবি আদায়ে গত শুক্রবার দুপুর থেকে আমরণ অনশন শুরু করেন তারা। তাদের চারটি দাবি হলো- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ, শূন্য ঘোষিত ১৯টি পদসহ ‘বিতর্কিতদের’ পদবিসহ নাম প্রকাশ, অবস্থান কর্মসূচি পালনকারীদের মধ্যে থেকে যোগ্যতার ভিত্তিতে পদায়ন ও মধুর ক্যান্টিনে পদবঞ্চিতদের ওপর হামলার বিচার।

সম্মেলনের প্রায় এক বছর পর গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এরপর থেকেই গত কমিটির পদ না পাওয়া নেতারা বিক্ষোভ শুরু করেন। তাদের অভিযোগ যোগ্যদেরকে বাদ দিয়ে বিবাহিত, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, চাকরিজীবী, মাদকসেবী ও বিভিন্ন মামলার আসামিদেরকে পদায়ন করা হয়েছে। আন্দোলনের মুখে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটির ১৯টি পদ শূন্য ঘোষণা করেন। তবে শূণ্য পদগুলোর নাম প্রকাশ করেননি। পরবর্তীতে বিতর্কিত পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার কর্মসূচি ঘোষণা হলে ২৬ মে ফের অবস্থানে বসেন পদবঞ্চিতরা। এক মাস একদিন পার হলেও দাবি না হওয়াই আমরণ অনশনে বসেছেন তারা।

পদবঞ্চিতদের মুখপাত্র ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, ‘কাদের স্যার পপি আপাকে আমাদের এখানে পাঠিয়েছেন। স্যারের আশ্বাসে আমরা অনশন ভেঙেছি। কাদের স্যারের সঙ্গে আলোচনার পর আমাদের পরবর্তী অবস্থান জানাব।’

এনইউ / ০১ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে