Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ , ৩ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০১-২০১৯

ঢাকায় ভোটার তালিকা হালনাগাদ শুরু ৩ জুলাই

ঢাকায় ভোটার তালিকা হালনাগাদ শুরু ৩ জুলাই

ঢাকা, ১ জুলাই - আগামী ৩ জুলাই থেকে রাজধানী ঢাকায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করবে নির্বাচন কমিশন (ইসি)। সংস্থাটির নিয়োজিত কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন আগামী ২৩ জুলাই পর্যন্ত।

ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আসাদুল হক জানান, যাদের জন্ম ২০০৪ সালের ১ জানুয়ারি বা তার আগে তাদের তথ্য সংগ্রহ করা হবে। এক্ষেত্রে ১ জানুয়ারি ২০০৪ সালে বা তার আগে যাদের জন্ম তাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে ২০২২ সালে। ১ জানুয়ারি ২০০৩ সালে বা তার আগে যাদের জন্ম তাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে ২০২১ সালে এবং যাদের জন্ম ১ জানুয়ারি ২০০২ সালে বা তার আগে তাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে ২০২০ সালের জানুয়ারিতে।

ইসির তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করার পর নির্দিষ্ট রেজিস্ট্রেশন কেন্দ্রে গিয়ে ছবি তুলে এবং দশ আঙুলের ছাপ ও চোখের আইরিশের প্রতিচ্ছবি দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

ভোটার তালিকা হালনাগাদের সময় মৃত ভোটারের তথ্য দিয়ে ইসি সচিব মো. আলমগীর নগরবাসীকে সহায়তা করার আহ্বান জানিয়েছেন।

নতুন ভোটার নিবন্ধনের সময় চার ধরনের দলিলাদি তথ্য সংগ্রহকারীকে সরবরাহ করতে হবে। এগুলো হলো- ১৭ ডিজিটের জন্ম সনদ নম্বর, সিটি করপোরেশন কাউন্সিলরের দেওয়া নাগরিক সনদ, জেএসসি ও এসএসসি/সমমান পরীক্ষা পাসের সনদের কপি (প্রযোজ্য ক্ষেত্রে) এবং বাড়ি ভাড়া/হোল্ডিং ট্যাক্স পরিশোধের রসিদের কপি (প্রযোজ্য ক্ষেত্রে)।
 
ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, ঢাকায় কবে কোন এলাকায় তথ্য সংগ্রহ করা হবে এবং কোথাও রেজিস্ট্রেশন করা হবে, তা পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

সূত্র : বাংলানিউজ২৪

এন এইচ, ১ জুলাই.

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে