Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ , ১ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০১-২০১৯

সংসদ এলাকা থেকে জিয়ার কবর সারানোর দাবিতে মানববন্ধন

সংসদ এলাকা থেকে জিয়ার কবর সারানোর দাবিতে মানববন্ধন

ঢাকা, ০১ জুলাই- জাতীয় সংসদ ভবন এলাকা থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, রাজাকার শাহ আজিজ, সবুর খান, যাদু মিয়ার কবরসহ ৮টি কবর ও অন্যান্য অবৈধ স্থাপনা অন্যত্র সরিয়ে নেওয়ার দাবি জানিয়েছে একটি সংগঠন। সোমবার (১ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বঙ্গবন্ধু বাস্তবায়ন সংসদ’ কর্তৃক আয়োজিত এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, লুই আই কানের প্রণীত নকশায় জাতীয় সংসদ ভবন চত্বরে কোনো কবরের চিহ্ন ছিল না। অথচ বন্দুকের নল দিয়ে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের কবর স্থাপন করে জাতীয় সংসদ ভবনের শুধু নান্দনিকতাই নষ্ট করেনি বরং গণতন্ত্র চর্চাকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করেছে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার পরিকল্পিতভাবে লুই আই কানের মূল নকশার বাইরে গিয়ে সংসদ ভবন সীমানার মধ্যে সম্মেলন কেন্দ্র, মাজার, সমাধি, উচ্চ পদস্থদের বাসভবন ইত্যাদি নির্মাণ করে পৃথিবীর অন্যতম একটি নান্দনিক স্থাপত্য নিদর্শনকে দফায় দফায় ক্ষত বিক্ষত করেছে।

সংগঠনের উপদেষ্টা শেখ নওশের আলীর সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনের সভাপতি শেখ আবদুর রাজ্জাক শাকিল, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এমএ জলিল, সংগঠনের সহ-সভাপতি মাসুম বিল্লাহ, প্রচার-প্রকাশনা সম্পাদক মো. রাসেল বাবলু, আন্তর্জাতিক বিষয়ক ওমর ফারুক রাসেল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ইকবাল সর্দার, শ্রম বিষয়ক সম্পাদক কবির হোসেন, সহ-আইন বিষয়ক সম্পাদক কাদের, শেখ হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র: জাগো নিউজ২৪
আর এস/ ০১ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে