Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০১-২০১৯

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে মঙ্গলবার বিএনপির বিক্ষোভ

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে মঙ্গলবার বিএনপির বিক্ষোভ

ঢাকা, ০১ জুলাই- গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার (২ জুলাই) এ কর্মসূচি পালন করা হবে। সোমবার (১ জুলাই) বিকেলে নয়াল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির উদ্যোগে মঙ্গলবার (২ জুলাই) দেশব্যাপী জেলা সদর ও মহানগরগুলোতে প্রতিবাদ কর্মসূচি পালান করবে। এছাড়া একই দাবিতে ওইদিন ঢাকা মহানগরের থানায় প্রতিবাদ কর্মসূচি পালিত হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের ১০ বছরে গ্যাসের মূল্য বাড়িয়েছে ছয় বার। এর আগেও ১৯৯৬-২০০১ সরকারের আমলে আওয়ামী লীগ সরকার গ্যাসের দাম বাড়িয়েছে দুই বার। এক চুলা ১৫০ টাকা ও দুই চুলা ২০০ টাকার গ্যাস এখন ৯২৫ টাকা ও ৯৭৫ টাকা করা হয়েছে। মূলত ক্ষমতাসীনদের আত্মীয় স্বজনদের লুটপাটের জন্যই গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে সরকার।

রিজভী বলেন, এ পরিস্থিতিতে গ্যাসের দাম বাড়ানোর কারণে দেশের গার্মেন্টস খাত মারাত্মক চাপে পড়বে। গ্যাসের দাম বৃদ্ধির কারণে পরিবহনের ভাড়া বেড়ে যাবে। ব্যবসায়ীদের পরিবহন খরচ বাড়বে। জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে। নিত্য প্রয়োজনীয় পণ্যসহ সব ধরনের পণ্যের দাম বাড়বে। মানুষের ক্রয় ক্ষমতা হ্রাস পাবে। গ্যাস উন্নয়ন তহবিলে কয়েক হাজার কোটি টাকা জমা থাকা সত্ত্বেও এবং রাষ্ট্রীয় সব গ্যাস কোম্পানি লাভজনক অবস্থায় থাকার পরও গ্যাসের মূল্য বৃদ্ধি দুর্নীতিকে আরও পাকাপোক্ত করবে।

তিনি আরও বলেন, এ সিদ্ধান্ত সম্পূর্ণ গণবিরোধী ও গরীব মারার সিদ্ধান্ত। আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে গ্যাসের অযৌক্তিক মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

সূত্র: জাগো নিউজ২৪
আর এস/ ০১ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে