Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০১-২০১৯

রাতভর ৩৬০ মিলিমিটার বৃষ্টি! জলমগ্ন মুম্বইয়ে বিপর্যস্ত জনজীবন

রাতভর ৩৬০ মিলিমিটার বৃষ্টি! জলমগ্ন মুম্বইয়ে বিপর্যস্ত জনজীবন

মুম্বাই, ০১ জুলাই- প্রবল বর্ষণে নাজেহাল মুম্বই। বৃষ্টির দাপট চলছিল চার দিন ধরেই। তার উপর রবিবার রাতভর প্রবল বর্ষণের জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে বাণিজ্য নগরীর জনজীবন। আবহাওয়া দফতর সূত্রে খবর, এখনই মুম্বইয়ের উপর থেকে এই দুর্যোগ কাটবে না। সোমবার প্রায় সারা দিনই ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

এখনও পর্যন্ত যা খবর, রবিবার সারা রাত মোট ৩৬০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে মুম্বইয়ে। ভোর ৪টে থেকে ৫টা— স্রেফ এই এক ঘণ্টায় মোট ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মুম্বই ছাড়াও মহারাষ্ট্রের ঠাণে, রায়গঢ় এবং পালঘরেও ভারী বৃষ্টিপাত হয়েছে।

প্রবল বৃষ্টিপাতের ফলে জলমগ্ন হয়ে গিয়েছে মুম্বইয়ের বহু এলাকা। ট্রেন লাইনে জল জমে যায়। বহু ট্রেন বাতিল করতে হয়েছে। অনেক ট্রেন দেরিতে চলছে। পালঘর শাখায় জল জমে যাওয়ায় মুম্বই-সুরাত শাখার বহু ট্রেন বাতিল করা হয়েছে। দুর্ঘটনা এড়াতে বহু ট্রেন মাত্র ৩০ কিলোমিটার গতিবেগে চলছে। সিয়ন এবং মাতুঙ্গা স্টেশন জলমগ্ন হয়ে গিয়েছে। মুম্বই এবং পুণের মধ্যে একটা জায়গায় লাইনচ্যুত হয়ে গিয়েছে একটি মালগাড়ি। হাওয়ার দাপটে মেরিন লাইনের ট্র্যাকে এসে পড়েছে নিকটবর্তী নির্মীয়মাণ একটি বাড়ির বাঁশের কাঠামো। ফলে চার্চগেট-মেরিন লাইনে ট্রেন চলাচলও বন্ধ রয়েছে। দ্রুত সেই কাঠামো সরানোর কাজ চলছে।

কোন কোন ট্রেন দেরিতে চলছে আর কোনগুলো বাতিল করা হয়েছে, টুইট করে তার আপডেট দিচ্ছে পশ্চিম রেলওয়ে। যাত্রীদের জন্য পশ্চিম রেলওয়ের তরফ থেকে হেল্পডেস্ক নম্বরও শেয়ার করা হয়েছে। যে কোনও সময়ে এই নম্বরে ফোন করে ট্রেনের আপডেট পেতে পারেন যাত্রীরা।

আর এস/ ০১ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে