Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ১ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০১-২০১৯

শিলাবৃষ্টি: দেড় মিটার বরফের চাদরের নিচে মেক্সিকোর শহর

শিলাবৃষ্টি: দেড় মিটার বরফের চাদরের নিচে মেক্সিকোর শহর

মেক্সিকো সিটি, ০১ জুলাই- স্থানীয় সময় রোববার রাজধানী মেক্সিকো সিটির উত্তরের এই শহরটিতে ঝড় ও ব্যাপক শিলাবৃষ্টি হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এরপর ওই ছয়টি এলাকা পাঁচ ফুট উঁচু বরফের নিচে চাপ পড়ে। রাস্তায় থাকা গাড়িগুলো প্রায় অর্ধেক পর্যন্ত বরফে ডুবে যায়।


বিবিসি জানিয়েছে, ঝড় ও শিলাবৃষ্টিতে ২০০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং শহর ও এর আশপাশে বহু গাড়ি পানির স্রোতে ভেসে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, গাছ পড়ে গিয়ে ক্ষয়ক্ষতি ও আকস্মিক বন্যা দেখা দিলেও এসব ঘটনায় কেউ আঘাত পাননি বলে ধারণা করা হচ্ছে।


গত কয়েকদিন ধরে শহরটিতে ৩০ ডিগ্রি সেলসিয়াসের চেয়েও বেশি তাপমাত্রা বিরাজ করছিল। এর আগে শহরটিতে শিলাবৃষ্টি হয়েছে, কিন্তু সেগুলোর কোনোটিই এবারের মতো ছিল না বলে জানিয়েছেন কর্মকর্তারা।


রাজ্য গভর্নর এনরিকে আলফারো এ পরিস্থিতিকে ‘অবিশ্বাস্য’ বলে বর্ণনা করেছেন।

“জলবায়ু পরিবর্তন বাস্তব কি না এবার নিজেদের জিজ্ঞেস করুন। এ ধরনের প্রাকৃতিক ঘটনা আগে কখনো দেখা যায়নি,” বলেছেন তিনি।


প্রায় অর্ধকোটি বাসিন্দার শহরটির ওই এলাকাগুলোর রাস্তা থেকে বরফ সরাতে দমকল ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

আর/০৮:১৪/০১ জুলাই

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে