Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৯-২০১৯

ফ্যাশনের সময় যে ৫ বিষয় মাথায় রাখবেন

ফ্যাশনের সময় যে ৫ বিষয় মাথায় রাখবেন

বাইরে বের হতে চাইলে একটু ফ্যশন চাই-ই চাই। ফ্যাশন ছাড়া তো বের হতেও ভালো লাগবে না। কিন্তু কিছু ফ্যাশনের ভুলের কারণে হতে পারে শারীরিক সমস্যা। তাই এ সময় সতর্ক থাকতে হবে।

১) হাই হিল

নিজেকে আকর্ষণীয় দেখাতে এর কোনও জুড়ি নেই। মেয়েদের হাই হিল পরলে সত্যিই আকর্ষণীয় লাগে। কিন্তু ককটেল পার্টির পর ঘণ্টার পর ঘণ্টা হিল পরে দাঁড়িয়ে থাকলে পায়ের উপর চাপ পড়ে। এর ফলে পায়ের পেশি ও জয়েন্টের ক্ষতি হতে পারে।

২) ফিট না হওয়া ব্রা

অনেক মহিলা ঠিকমতো ব্রা পরার দিকে নজর দেন না। ব্রা কোনও একটা পরলেই হল। কিন্তু সঠিক ব্রা না পরলে স্তনের আকার নষ্ট হয়ে যায়। শুধু তাই নয়। শেপ অনুযায়ী ব্রা না পরলে শারীরিক সমস্যাও হতে পারে। পিঠের ব্যথা থেকে কাঁধে টান ধরা, অনেক কিছুই হতে পারে।

৩) স্কিন জিন্স

টাইট বা স্কিনি জিনস পরলে স্টাইলিশ লাগে। কিন্তু এতে শরীরের ক্ষতি হয় প্রচুর। অনেকক্ষণ ধরে স্কিনি জিনস পরে থাকলে ঘাড় ও পিঠে এর প্রভাব পড়ে। এই জিনস পরলে পেলভিস পিছনের দিকে সরে যায়। হাড়েও এর বিরূপ প্রভাব পড়ে। এছাড়া স্কিনি জিনস পরলে রক্ত চলাচলও ঠিকমতো হতে পারে না।

৪) শেপওয়্যার সমস্যা

অনেকসময় আকর্ষণীয় দেখানোর জন্য মানুষ শেপওয়্যার পরে। কিন্তু রোজ শেপওয়্যার ব্যবহার করলে শরীরের ক্ষতি হয়। সবচেয়ে বেশি প্রভাব পড়ে হৃদযন্ত্রের উপর। এছাড়া ফুসফসের সমস্যাও হয়। শ্বাসকষ্ট এক্ষেত্রে খুব স্বাভাবিক ঘটনা।

৫) টাইট বেল্ট

কখনই টাইট বেল্ট পরা উচিত নয়। তাহলে ফ্যাশনের খেয়াল রাখতে গিয়ে শ্বাসকষ্টের সমস্যায় ভুগতে হবে। শেপওয়্যার পরলে যে সমস্যা হয়, এক্ষেত্রেও ঠিক একই সমস্যা হতে পারে।

এইচ/২১:০০/২৯ জুন

ফ্যাশন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে