Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ , ৫ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-২৮-২০১৯

কিমকে ফের বৈঠকের আমন্ত্রণ জানালেন ট্রাম্প

কিমকে ফের বৈঠকের আমন্ত্রণ জানালেন ট্রাম্প

ওয়াশিংটন, ২৯ জুন- মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফের বৈঠকের জন্য উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনকে আমন্ত্রণ জানিয়ে একটি টুইট করেছেন। উত্তর ও দক্ষিণ কোরিয়া সীমান্ত মধ্যবর্তী একটি বেসামরিক স্থানে বৈঠকে বসার প্রস্তাব করেছেন তিনি।

এক প্রতিবেদনে এই তথ্য জানিয়ে বলা হয়েছে, জি-২০ সম্মেলন শেষে আজ শনিবার দক্ষিণ কোরিয়া সফরে যাবেন ট্রাম্প। দুইদিন তিনি দক্ষিণ কোরিয়ায় অবস্থান করবেন। সেখানে সফর করার সময়ই তিনি উত্তর কোরিয়ার সঙ্গে পারমাণবিক ইস্যুতে কথা বলতে চান।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প অপ্রত্যাশিতভাবে এবং স্বপ্রণোদিত হয়েই কিম জং উনের সঙ্গে এই বৈঠকের প্রস্তাব দিয়েছেন। জাপানের ওসাকায় জি-২০ সম্মেলনে সাংবাদিকদের এ বিষয়ে তার আশা ব্যক্ত করে বিস্তারিত জানান ট্রাম্প।

বিষয়টি নিয়ে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘যদি সে সেখানে থাকে তাহলে আমরা একে অপরকে দুই মিনিটের জন্য হলেও দেখতে পাবো, এটাই ভালো।’ এসময় তিনি সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সকালের নাস্তা করছিলেন।

ট্রাম্প এমন সময়ে এই মন্তব্য করলেন যখন বাণিজ্য যুদ্ধে জড়িয়ে পড়া চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে তার বৈঠক হওয়ার কথা রয়েছে। ইটের বদলে পাটকেল ছুড়ে বেইজিং আর ওয়াশিংটন এই বাণিজ্য যুদ্ধ শুরু করেছে যার কারণে গোটা বিশ্বের অর্থনৈতিক প্রবৃদ্ধি পড়েছে সঙ্কটের মুখে।

তবে এটা এখনো জানা যায়নি যে কর্মকর্তাদের ট্রাম্প-কিমের এই বৈঠক সম্পর্কে আগেই অবহিত করা হবে কিনা। এর আগে ২০১৭ সালে ট্রাম্প এক ঝটিকা সফরে উত্তর ও দক্ষিণ কোরিয়া সীমান্তবর্তী ওই বেসামরিক এলাকায় (ডিএমজে) সফরে যাওয়ার চেষ্টা করলে প্রতিকূল আবহাওয়ার কারণে তা বাতিল করা হয়।

সূত্র: জাগো নিউজ২৪
আর এস/  ২৯ জুন

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে