Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-২৮-২০১৯

স্যামসাংয়ের ডিজিটাল ঘড়ি সবচেয়ে সস্তায়!

স্যামসাংয়ের ডিজিটাল ঘড়ি সবচেয়ে সস্তায়!

স্যামসাং ইলেকট্রনিক্স নিজেদের ডিজিটাল ঘড়ির বাজারে আরো তিনটি নতুন ঘড়ি যোগ করতে চলেছে। গ্যালাক্সি ওয়াচ অ্যাকটিভ, গ্যালাক্সি ফিট, গ্যালাক্সি ফিট ই নামে স্যামসাংয়ের তিনটি নতুন ঘড়ি বাজারে নিয়ে আসতে চলছে সংস্থাটি।

স্যামসাংয়ের দাবি, ফিটনেস ও হেলথ ট্র্যাকার যুক্ত এই আধুনিক ঘড়িগুলো হবে তাদের তৈরি ডিজিটাল ঘড়িগুলোর মধ্যে সবচেয়ে সস্তা। এই হেলথ ও ফিটনেস ট্র্যাকার দিয়ে স্বাস্থ্য সম্পর্কে প্রচুর তথ্য পাওয়া যাবে। অর্থাত্‍ সারা দিনে কত পা হাঁটলেন, কত ক্যালোরি কমলো, কত ক্যালোরির খাবার খেলেন, আপনার হার্টরেট ইত্যাদির দিকে নজর রাখবে ট্র্যাকারই।

স্যামসাংয়ের প্রতিটি ঘড়িই মসৃণ ডিজাইন ও পানি প্রতিরোধক প্রযুক্তিতে তৈরি। তাদের দাবি, ট্র্যাকারগুলি প্রায় নব্বইটির উপর ক্রিয়াকলাপ ট্র্যাক করতে পারবে। যার মধ্যে হাঁটা, জিম করা থেকে শুরু করে বিভিন্ন খেলাধুলো, সবই রয়েছে পানি প্রতিরোধক হওয়ায় এই ঘড়ি পড়ে সাঁতার কাটাও সম্ভব।

গ্যালাক্সি ওয়াচ অ্যাকটিভের দাম ধরা হয়েছে দুইশ ৮৯ দশমিক ২৭ ইউএস ডলার, গ্যালাক্সি ফিট ব্যান্ডের দাম ধরা হয়েছে একশ ৪৪ দশমিক ৫৬ ইউএস ডলার এবং ফিট ই-এর দাম ধরা হয়েছে ৩৭ দশমিক ৪৮ ইউএস ডলার। গ্যালাক্সি ওয়াচ অ্যাকটিভ পাওয়া যাবে অ্যামাজন ও স্যামসাংয়ের অনলাইন ও অফলাইন স্টোরে। গ্যালাক্সি ফিট ও গ্যালাক্সি ফিট ই পাওয়া যাবে ফ্লিপকার্ট, মিন্ত্রা ও স্যামসাংয়ের অনলাইন ও অফলাইন স্টোরে। 'গ্যালাক্সি ফিট ই'র বিক্রির জন্য অগ্রিম বুকিং শুরু হবে ১ জুলাই থেকে, পাওয়া যাবে ১৯ জুলাই পর্যন্ত। ফ্লিপকার্টে এই ঘড়ি পাওয়া যাবে ৫ জুলাই থেকে।

গ্যালাক্সি অ্যাকটিভে থাকবে টাইজেন অপারেটিং সিস্টেম তবে অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমেই কাজ করবে। ঘুম, ব্যায়াম, ট্র্যাক করার সঙ্গে সঙ্গে এটি আপনার স্ট্রেস লেভেলও ট্র্যাক করবে। এতে অ্যাক্সিলেরোটোমিটার, জাইরোস্কোপ এবং ব্যারোমিটারের মতো নানা সেন্সর আছে। এটিতে ব্লাড প্রেশার মনিটরও থাকবে, যা আপনার রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করবে। এক দশমিক এক ইঞ্চির অ্যামলেড ডিসপ্লেটি কর্নিং গোরিলা গ্লাস যুক্ত থাকবে। এছাড়াও এটিতে ৭৬৮ এমবি র‍্যাম ও ৪ জিবির ইন্টারনাল মেমরি, ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা, এটি ব্লু-টুথ এবং ওয়াইফাই কানেকশনের সুযোগ থাকবে।

গ্যালাক্সি ফিট হল পাতলা ও হালকা ওজনের ফিটনেস ট্র্যাকার, যা ৯০টির উপর গতিবিধি ট্র্যাক করতে পারবে। এটি নিজে থেকেই হাঁটা, দৌড়নোর মতো গতিবিধি ট্র্যাক করে নেবে এবং তার সঙ্গে স্ট্রেস ম্যানেজমেন্টের ও হার্টবিট মনিটরও কাজ করতে থাকবে। এটি পানি প্রতিরোধক প্রযুক্তিতে তৈরি তাই এটি পড়ে সাঁতারও কাটা যাবে। ফোনের মেসেজ ও বিভিন্ন নোটিফিকেশন পাওয়া যাবে এই ঘড়িতে। শূন্য দশমিক ৯৫ ইঞ্চির অ্যামলেড ডিসপ্লে থাকবে এতে। এছাড়াও ৭ দিনের ব্যাটারি ব্যাক আপ পাওয়া যাবে এই ঘড়িতে।

অন্যদিকে সবথেকে কম দামের ‘গ্যালাক্সি ই’র ওজন মাত্র ১৫ গ্রাম, শূন্য দশমিক ৭৪ ইঞ্চির পিমোলয়েড ডিসপ্লে থাকবে এতে। এটিও ৭ দিনের ব্যাটারি ব্যাক আপ নিয়ে কাজ করবে। এটিতে হাঁটা, দৌড়নোর মতো গতিবিধি ট্র্যাক করা যাবে। 

গ্যালাক্সি ফিট কালো ও রুপালি রং এবং ফিট ই পাওয়া যাবে সাদা, কালো ও হলুদ রঙে। স্মার্ট ঘড়ির দুনিয়ায় স্যামসাংয়ের নতুন ঘড়িগুলো কতটা সফল হবে তা জানতে অপেক্ষা করতে হবে আর কয়েক দিন।

সূত্র:  কালের কণ্ঠ
এইচ/২২:০০/২৮ জুন

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে