Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ , ৫ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৮-২০১৯

জীবনের সবচেয়ে 'বড় ভুলের' কথা স্বীকার করেছেন বিল গেটস

জীবনের সবচেয়ে 'বড় ভুলের' কথা স্বীকার করেছেন বিল গেটস

ভুল সবাই করে। কিন্তু স্বীকার করে ক’‌জন। তবে তারাই স্বীকার করতে পারেন যারা ভুল থেকে শিক্ষা নিতে চান।‌ অ্যাপল ছাড়া অন্য সব মোবাইলের প্ল্যাটফর্ম হিসাবে অ্যানড্রয়েডকে বাড়তে দেওয়াই তার জীবনের সবথেকে বড় ভুল ছিল। সম্প্রতি এক আলোচনা সভায় এই ভুলের কথা স্বীকার করেছেন বিল গেটস। 

৬৩ বছরের এই শিল্পপতি জানিয়েছেন, এখনও একটি শক্তিশালী কোম্পানি মাইক্রোসফট। সঠিক সময়ে অ্যানড্রয়েডকে প্রতিযোগীতায় নিয়ে আসতে পারলে আজ মাইক্রোসফট বিশ্বের অন্যতম সেরা টেক কোম্পানি না হয়ে একমাত্র টেক কোম্পানি হতে পারত।

বিল গেটস বলেন, ‘‌আজ অ্যানড্রয়েড যেখানে আছে মাইক্রোসফটের সেখানে পৌঁছাতে না পারা আমার জীবনের সবচেয়ে বড় ভুল। অ্যানড্রয়েড এখন স্মার্টফোনের সবথেকে জনপ্রিয় প্ল্যাটফর্ম। অ্যাপল ফোন ছাড়া সব স্মার্টফোনে অ্যানড্রয়েড থাকে। তাই এখানে মাইক্রোসফটের জেতা উচিত ছিল।’‌ ইতিমধ্যেই বিল গেটসের এই সাক্ষাৎকার ইউটিউবে প্রকাশিত হয়েছে।

তিনি আরও বলেন, ‘‌অ্যাপেলের মোবাইল প্ল্যাটফর্ম ছাড়া এই মুহূর্তে একটাই প্ল্যাটফর্ম রয়েছে। আর সেই প্ল্যাটফর্মের মূল্য কত? ৪০০ বিলিয়ান মার্কিন ডলার (প্রায় ২৭ লাখ ৭৬ হাজার ৫০০ কোটি টাকা)‌। আমরা যদি সফলভাবে মাইক্রোসফটকে চালাতে পারতাম তাহলে আমরা একমাত্র কোম্পানির তকমা পেতাম। উইন্ডোস এবং অফিস মাইক্রোসফটকে অন্য উচ্চতায় পৌঁছাতে সাহায্য করেছে।’‌

আর এস/  ২৮ জুন

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে