Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-২৫-২০১৯

শাহজালালে সব ধরনের তরল পদার্থ বহনে নিষেধাজ্ঞা

শাহজালালে সব ধরনের তরল পদার্থ বহনে নিষেধাজ্ঞা

ঢাকা, ২৫ জুন- রাজধানীর ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিমানবন্দরে নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের তরল পদার্থ বহনে নিষেধাজ্ঞা জারি করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। গত ২৩ জুন থেকে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটি ফোর্সের (এভসেক) পরিচালক উইং কমান্ডার নূর এ আলম আজ মঙ্গলবার গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করে জানান, যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টের (ডিএফটি) আপত্তির কারণে গত ২৩ জুন থেকে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এ ঘটনার পর ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ৮ নম্বর (হ্যাঙ্গার) গেটে গত ৩ দিন ধরে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। হ্যাঙ্গার গেটে চেকিংও ও তল্লাশী ছাড়া কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার কর্মীদের রানওয়ে ও অ্যাপ্রোন এলাকাসহ এয়ার সাইডে বাইরে থেকে আনা পানি, অ্যারোসল স্প্রেসহ সব ধরনের তরল পদার্থ বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়।

গত ১৮ জুন থেকে তিনদিন ধরে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা অডিট করে যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্ট (ডিএফটি)। তিন দিনব্যাপী এ অডিট কার্যক্রমে বিমানবন্দরের কার্গো কমপ্লেক্স, রানওয়ে, টার্মিনাল ভবনসহ সব স্থানের নিরাপত্তা ব্যবস্থা মূল্যায়ন করা হয়।

হ্যাঙ্গার গেটে দায়িত্বরত এক কর্মকর্তারা জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রানওয়ে ও অ্যাপ্রোন এলাকায় যেসব কর্মীরা কাজ করেন তারা বিমানবন্দরের ৮ নম্বর গেট (হ্যাঙ্গার গেট) দিয়ে ভেতরে প্রবেশ করেন।

তিনি জানান, একই সাথে রানওয়ে ও অ্যাপ্রোন এলাকায় চলাচলকারী যানবহনগুলোও একই গেট দিয়ে প্রবেশ করে। সেখানে যানবাহনের চালক ও প্রবেশকারীরা জুতা ও বেল্ট খুলে তল্লাশির মধ্য দিয়ে প্রবেশ করে। তাদের সঙ্গে থাকা ব্যাগসহ অন্যান্য জিনিসপত্রও স্ক্যানার মেশিনে চেক করা হয়।

সূত্র: কালের কণ্ঠ
এনইউ / ২৫ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে