Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৫-২০১৯

ইংল্যান্ডকে সাদামাটা লক্ষ্য দিলো অস্ট্রেলিয়া

ইংল্যান্ডকে সাদামাটা লক্ষ্য দিলো অস্ট্রেলিয়া

লন্ডন, ২৫ জুন- ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে বিশ্বকাপ ক্রিকেটের হাইভোল্টেজ ৩২ তম ম্যাচে মুখোমুখি হয়েছে দুই চির প্রতিদ্বন্দী অস্ট্রেলিয়া ও স্বাগতিক ইংল্যান্ড। মঙ্গলবার (২৫ জুন) বিকাল সাড়ে তিনটায় শুরু হয় ম্যাচটি।এই গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। প্রথমে ব্যাটিং করার আমন্ত্রণ পায় অস্ট্রেলিয়া।

অজিরা প্রথমে ব্যাট করে ২৮৬ রানের লক্ষ্য দেয় ইংল্যান্ডকে।

ইনিংসের শুরুতে অজিদের ব্যাটিং দেখে মনে হচ্ছিলো বড় লক্ষ্য দিতে পারবে ইংল্যান্ডকে। প্রথম উইকেট জুটির পরে আর কোন বড় জুটি না হওয়ায় বড় লক্ষ্য দিতে পারেনি অজিরা।

চির প্রতিদ্বন্দীদের সাথে হাই ভোল্টেজ এই ম্যাচে অসাধারণ ব্যাটিং করে ব্যক্তিগত শতক পূর্ণ করে আউট হন অজি অধিনায়ক ফিঞ্চ। ম্যাচের শুরু থেকেই চমৎকার ব্যাটিং করছেন দুই অজি ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ইংল্যান্ড বোলারদেরকে দেখেশুনে খেলে রানের চাকাও সচল রাখেন দুজন। তাদের ব্যাটে বড় সংগ্রহের স্বপ্ন দেখছিলো অস্ট্রেলিয়া। যদিও মঈন আলীর বলে ওয়ার্নার ব্যক্তিগত অর্ধশতকের পরে আউট হয়ে যান। এরপর বেন স্টোকসের বলে বোল্ড আউট হয়ে উসমান খাজা ফিরে গেলেও এক প্রান্ত আগলে রেখে ক্যারিয়ারের ১৫ তম এবং চলতি বিশ্বকাপের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ফিঞ্চ আউট হওয়ার পরে নামেন ম্যাক্সওয়েল। মারমুখি ব্যাটিংয়ে ভয়ঙ্কর হয়ে উঠার আগেই মার্ক উডের বলে বাটলারের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ম্যাক্সওয়েল। আউট হওয়ার আগে করেন ১২ রান। এরপর মাঠে আসেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। স্মিথের সাথে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফিরে যাওয়ার আগে স্টয়নিস করেন ৮ রান। কিন্তু একপ্রান্ত আগলে খেলতে থাকেন সদ্য নিষেধাজ্ঞা থেকে ফিরে আসা সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। তাকে সঙ্গ দিতে আসেন উইকেট কিপার ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারে। তাদের দুজনের ব্যাটে এগোতে থাকে অস্ট্রেলিয়া। কিন্তু ক্রিস ওকসের বলে জোফরা আর্চারের হাতে ক্যাচ দিয়ে ৩৮ রানে আউট হন স্মিথ। ওকসের শিকার হন প্যাট কামিন্স। বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ১ রান করে।

শেষ পর্যন্ত অ্যালেক্স ক্যারের ব্যাটে অজিরা ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৫ রান সংগ্রহ করে। ক্যারে (৩৮ ) এবং মিচেল স্টার্ক ( ০৪) রানে অপরাজিত থাকেন।

ইংল্যান্ডের হয়ে ১০ ওভার বল করে ৪৬ রান দিয়ে দুটি উইকেট নেন ক্রিস ওকস। জোফরা আর্চার নেন এক উইকেট।

সেমিফাইনালে খেলার সম্ভাবনা পোক্ত করতে এই ম্যাচে জয়ের কোন বিকল্প নেই ইংল্যান্ডের। আজকের ম্যাচে পরাজিত হলে জটিল হয়ে যাবে ইংলিশদের বিশ্বকাপ জয়ের আশা।

এই ম্যাচের ওপর অনেকটাই নির্ভর করছে সেমিফাইনালের হিসাব-নিকেশ।শ্রীলঙ্কার সাথে ইংল্যান্ডের পরাজয় জমিয়ে তুলেছে সেমিফাইনালের হিসাব। আজ এই ম্যাচের উপরে নির্ভর করবে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার সেমিফাইনাল খেলার সম্ভাবনা।

দুই দলের মধ্যে অপেক্ষাকৃত সুবিধাজনক অবস্থানে অস্ট্রেলিয়া। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তারা তালিকার দুই নাম্বারে। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড চারে।

এই ম্যাচটির দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশও। টাইগার সমর্থকরা নিশ্চিতভাবেই চাইবেন, ইংল্যান্ড যেন এই ম্যাচে হারে। এতে সেমিতে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে বাংলাদেশের।

এইচ/১৯:২৮/২৫ জুন

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে