Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৪-২০১৯

এক বিয়েতে খরচ ২শ’ কোটি টাকা!

এক বিয়েতে খরচ ২শ’ কোটি টাকা!

ভারতের ধনকুবের মুকেশ আম্বানি গত বছর তার মেয়ের বিয়েতে খরচ করেছেন ১০ কোটি ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ৮৪০ কোটি টাকা। এ বিয়েতে ভারতের সকল উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ , বলিউডের অধিকাংশ সেলিব্রিটিরা এ বিয়েতে উপস্থিত ছিলেন।

আম্বানিদের পর এবার ভারতে আরও একটি হাই-প্রোফাইল বিয়ে অনুষ্ঠিত হয়ে গেল প্রবাসী ভারতীয় ও দক্ষিণ আফ্রিকার বিতর্কিত ব্যবসায়ী পরিবার গুপ্ত ব্রাদার্স-এর দুই উত্তরাধিকারীর। উত্তর প্রদেশের সাহরানপুরের বাসিন্দা এই গুপ্ত পরিবার। এ বিয়েতে খরচ হয়েছে ২০০ কোটি টাকা। পরিবেশ ক্ষতিগ্রস্থ যেন না হয় শুধু এমন প্রতিশ্রুতি রক্ষার্থে আদালতে আগাম ৩ কোটি টাকা জমা দেন তার

১৯৯৩ সালে তারা দক্ষিণ আফ্রিকা চলে যায়। সেখানে সাহারা কম্পিউটার্সের প্রতিষ্ঠা করেন। তাদের মালিকানাধীন একটি সংবাদপত্র রয়েছে, যার নাম ‘দ্য নিউ এজ’

তিন ভাই অজয় গুপ্ত, অতুল গুপ্ত এবং রাজেশ গুপ্ত মিলে ব্যবসা সামলান। অজয় গুপ্তর ছেলে সূর্যকান্ত গুপ্তর বিয়ে ছিল গত বৃহস্পতিবার। আর এক ভাই অতুল গুপ্তর ছেলে শশাঙ্কের বিয়ে ছিল শনিবার। দিল্লির বাসিন্দা হীরা ব্যবসায়ী সুরেশ সিঙ্ঘলের মেয়ে কৃতিকার সঙ্গে বিয়ে হয় সূর্যকান্তের। শশাঙ্কের বিয়ে হয়েছে দুবাইয়ের ব্যবসায়ী বিশাল জালানের মেয়ে শিবাঙ্গির সঙ্গে।

আউলিতে সমুদ্রপৃষ্ঠ থেকে ১০ হাজার ফুট উঁচুতে অবস্থিত একটি বিলাসবহুল রিসোর্ট এই বিয়ের অনুষ্ঠান বসে। এর কয়েক দিন আগে থেকেই ওই এলাকার সমস্ত হোমস্টেট এবং হোটেল বুক করে নেয়া হয়। বিমানে করে উড়ে আসেন অতিথিরা। তাদের দামি উপহারও দেয়া হয়। বিয়ের অনুষ্ঠানের মধ্যেই গত ২০ জুন আন্তর্জাতিক যোগ দিবসে সেখানে পৌঁছান বাবা রামদেব।

এ বিয়েতে পারফর্ম করেন অভিনেত্রী ক্যাটরিনা কাইফ থেকে র‌্যাপার বাদশা। তাদের এই পারফর্মেন্সের বিনিময় তাদের মোটা টাকা প্রাদান করা হয়।

এছাড়া এ বিয়েতে অংশগ্রহন করেন টেলিভিশনের ‘নাগিন’, ইন্ডিয়ান আইডল খ্যাত অভিজিত সাওয়ান্ত, বাবা রামদেব সানা খান, নিয়া শর্মা, হুসেন কুয়াজেরওয়ালা। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ২০০ অতিথি বিয়েতে যোগ দেন। বড় বড় রাজনীতিবিদরাও উপস্থিত ছিলেন এ বিয়েতে।

ক্যাটরিনা কাইফ ‘শীলা কি জওয়ানি’গানে পারফর্ম করেন।

অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা, নোরা ফতেহি, ঊর্বশী রাউতেলা, র‌্যাপার বাদশা, কৈলাশ খের, জাভেদ আলী, আস্থা গিল এবং শ্রুতি পাঠকের মতো শিল্পীরাও পারফর্ম করেন।

বিয়েতে হেলিকপ্টার ব্যবহার করার জন্য সেখানে একটি হেলিপ্যাড বানাতে চেয়েছিল গুপ্ত পরিবার। কিন্তু উত্তরাখণ্ড হাইকোর্ট পরিবেশের ক্ষতি করে সেখানে তাদের হেলিপ্যাড বানানোর অনুমতি দেয়নি।

ভারতের এই গুপ্ত পরিবারের উত্থান নিয়ে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে। জানা যায়, দুর্নীতিতে অভিযুক্ত দক্ষিণ আফ্রিকার প্রাক্তন প্রেসিডেন্ট জেকব জুমার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল তাদের।

আর/০৮:১৪/২৪ জুন

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে